ঢাকা সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪
কানপুর টেস্ট

চতুর্থ দিনের শুরুতেই ফিরলেন মুশফিক-লিটন

রূপালী ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৪, ১১:৪০ এএম

চতুর্থ দিনের শুরুতেই ফিরলেন মুশফিক-লিটন

ছবি: সংগৃহীত

ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে হারের পর দ্বিতীয়টিতে মাঠে নেমেছে বাংলাদেশ। কানপুরে গত ২৭ সেপ্টেম্বর শুরু হয়েছে ম্যাচটি। তবে প্রথম দিন থেকেই ম্যাচে বাগড়া দিয়েছে বৃষ্টি। বৃষ্টির কারণে প্রথম দিন খেলা হয়েছে কেবল ৩৫ ওভার।

এরপর দ্বিতীয় ও তৃতীয় দিনের খেলা পরিত্যক্ত হয়েছে। দুই দিন পর আজ শুরু হয়েছে চতুর্থ দিনের খেলা। তবে শুরুটা ভালো করতে পারেনি টাইগাররা। প্রথম দিনে ৩ উইকেট হারানো সফরকারীরা আজ শুরুতেই হারিয়েছে মুশফিকুর রহিম ও লিটন দাসের উইকেট।

এর আগে টসে হেরে আগে ব্যাট করতে নেমে প্রথম দিনেই ৩ উইকেট হারিয়েছিল বাংলাদেশ। ৩৫ ওভার ব্যাট করে স্কোরবোর্ডে ১০৭ রান তুলতেই হারিয়েছিল জাকির হাসান, সাদমান ইসলাম এবং অধিনায়ক নাজমুল শান্তর উইকেট।

এরপর ক্রিজে মমিনুল হকের সঙ্গী হয়েছিল মুশফিকুর রহিম। মমিনুল ৪০ এবং মুশফিক ৬ রানে অপরাজিত থাকতেই বৃষ্টির কারণে বন্ধ হয় খেলা।

আজ চতুর্থ দিনের খেলা শুরুর পর মুশফিক ক্রিজে থাকতে পেরেছেন কেবল ৫ ওভার। ৪১তম ওভারে জশপ্রীত বুমরার বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরতে হয় অভিজ্ঞ এই ব্যাটারকে। ১১ রান করে মুশফিক ফেরার পর ক্রিজে মমিনুলের সঙ্গী হয়েছেন লিটন দাস। এদিকে মুশফিক ফিরলেও নিজের ব্যক্তিগত অর্ধশতক তুলে নিয়েছেন মমিনুল।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ১৭০ রান। এদিকে দুই দিন খেলা না হওয়ায় আজ প্রথম দুই সেশনের সময় ১৫ মিনিট করে বাড়ানো হয়েছে।  

আরবি/জেআই

Link copied!