ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

মুশফিকের শতকে জমে উঠেছে রাওয়ালপিন্ডি টেস্ট

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৪, ০৩:১৩ পিএম

মুশফিকের শতকে জমে উঠেছে রাওয়ালপিন্ডি টেস্ট

ছবি: সংগৃহীত

মি. ডিপেন্ডেবল। বাংলাদেশ ক্রিকেটে এই নামে ডাকা হয় মুশফিকুর রহিমকে। কেন মুশফিকুর রহিমকে এই নামে ডাকা হয় জানেন? এর কারণ হচ্ছে দলের ধুঁকতে থাকা সময়ে একাই হাল ধরেন তিনি। যার প্রমাণ মিলে প্রতিনিয়ত।

পাকিস্তান টেস্টেও এর ব্যাতিক্রম কিছু হয়নি। ক্যারিয়ারের একাদশ টেস্ট শতক হাঁকিয়ে দলকে বড় সংগ্রহের দিকে এগিয়ে নিয়ে রাখছেন অগ্রণী ভূমিকা। সপ্তম উইকেটে মেহেদী হাসান মিরাজের সঙ্গে অর্ধশতাধিক রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে আস্থার সঙ্গে ব্যাট করছেন। আর তাতেই জমে ওঠা রাওয়ালপিন্ডি টেস্টে লিড পাওয়ার দারুণ সুযোগের সাম্বে দাঁড়িয়ে বাংলাদেশ।

চতুর্থ দিনের খেলায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাকিস্তানের প্রথম ইনিংসে ৬ উইকেটে ৪৪৮ রানের জবাবে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ৪৫০ রান। মুশফিকুর রহিম ২৭১ বলে ১৭ চারে ১৩৯ ও  মেহেদী হাসান মিরাজ ১০১ বলে ২ চারে বলে ৩৯ রানে অপরাজিত আছেন। স্বাগতিকদের চেয়ে টিম টাইগার্স এখনো ২ রানে পিছিয়ে রয়েছে, হাতে এখনো ৪ উইকেট।

এর আগে শনিবার ৫ উইকেটে ৩১৬ রান নিয়ে দিনের খেলা শুরু করে টিম টাইগার্স। সকালে সাবধানী, স্থির ও শান্ত মেজাজে ক্রিজে থেকে দলের স্কোরটাকে এগিয়ে নিচ্ছিলেন মুশফিক ও লিটন দাস।

ষষ্ঠ উইকেট জুটিতে শতাধিক রানের জুটি গড়ার পর আউট হন অর্ধশতক হাঁকানো লিটন। উইকেটরক্ষক এ ব্যাটার ৭৮ বলে ৮ চার ও এক ছক্কায় ৫৬ রানে সাজঘরে ফেরেন, ভাঙে ১১৪ রানের জুটি। নাসিম শাহর অফ স্টাম্পের বাইরের লাফিয়ে ওঠা বলে তিনি স্কয়ার ড্রাইভ করতে গিয়ে মোহাম্মদ রিজওয়ানের গ্লাভসবন্দি হন ।

এরপর মুশফিক-মিরাজ জুটি পাকিস্তানি বোলারদের সামনে অবিচল থেকে ব্যাটিং করছেন। তাদের হাত ধরে সফরকারীরা চালকের আসনে বসার অপেক্ষায় রয়েছে।

আরবি/জেআই

Link copied!