ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

প্রধান উপদেষ্টার সঙ্গে শান্তদের সাক্ষাৎ বৃহস্পতিবার

রূপালী ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৭:১১ পিএম

প্রধান উপদেষ্টার সঙ্গে শান্তদের সাক্ষাৎ বৃহস্পতিবার

ছবি: সংগৃহীত

পাকিস্তানকে টেস্টে ধবলধোলাইয়ের পর বাংলাদেশ দলকে ফোন করে অভিনন্দন জানিয়েছিলেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। সেই সময়ই বলা হয়েছিল, পাকিস্তান থেকে ফিরলে বাংলাদেশ দলের ক্রিকেটারদের সংবর্ধনা দেবেন তিনি।

তারই অংশ হিসেবে আগামীকাল (বৃহস্পতিবার) প্রধান উপদেষ্টার সঙ্গে সাক্ষাৎ করতে যাবেন জাতীয় দলের ক্রিকেটাররা। গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছে বিসিবির একাধিক সূত্র।

জানা গেছে, পাকিস্তান সিরিজের স্কোয়াডে থাকা ক্রিকেটারদের সঙ্গে থাকবে নতুন বিসিবি সভাপতি ফারুক আহমেদও। এ ছাড়া থাকতে পারেন আরও দুই কর্মকর্তা।

গত ৩ সেপ্টেম্বর রাওয়ালপিন্ডিতে দ্বিতীয় টেস্ট জয়ের পর নাজমুল হোসেন শান্তকে ফোন করে প্রধান উপদেষ্টা বলেছিলেন, আমার ও সরকারের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন। পুরো জাতি তোমাদের নিয়ে গর্বিত।

রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট ম্যাচটি ১০ উইকেটে জিতেছিল বাংলাদেশ। দ্বিতীয় টেস্ট জিতেছিল ৬ উইকেটের ব্যবধানে। পাকিস্তানের বিপক্ষে এটাই টাইগারদের প্রথম টেস্ট সিরিজ জয়। আর পাকিস্তানের মাটিতে যেকোনও ফরম্যাটে এটি বাংলাদেশের প্রথম সিরিজ জয়।

দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ২৭৪ রান করেছিল পাকিস্তান। এরপর ব্যাটিংয়ে নেমে ২৬২ রানে অলআউট হয় বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসেও সুবিধা করতে পারেননি স্বাগতিকরা। ১৭২ রানে অলআউট হলে ১৮৫ রানের সহজ লক্ষ্য পায় বাংলাদেশ। জবাব দিতে নেমে ৬ উইকেট হাতে থাকতেই জয় তুলে নেই টাইগাররা।

আগামী ১৫ সেপ্টেম্বর ভারতে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। সেখানে স্বাগতিকদের বিপক্ষে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা। 

আরবি/এফআই

Link copied!