ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

পাকিস্তান সিরিজ জয়ের বোনাসের একটা অংশ বন্যার্তদের দেবেন টাইগাররা

রূপালী ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৪, ০৬:৩৭ পিএম

পাকিস্তান সিরিজ জয়ের বোনাসের একটা অংশ বন্যার্তদের দেবেন টাইগাররা

ছবি: সংগৃহীত

পাকিস্তানের বিপক্ষে তাদেরই মাটিতে দুই ম্যাচের টেস্ট সিরিজ জিতে ইতিহাস গড়েছে বাংলাদেশ ক্রিকেট দল। এতে করে বড় অংকের অর্থ পুরস্কার বা বোনাস পেয়েছেন ক্রিকেটাররা। যার পরিমাণ ৩ কোটি ২০ লাখ টাকা।

এই অর্থ শনিবার (১৪ সেপ্টেম্বর) নাজমুল হোসেন শান্তদের হাতে তুলে দেয়া হয়েছে। তবে ক্রিকেটাররা জানিয়েছেন, পুরস্কার হিসেবে এই পাওয়া অর্থের একটা অংশ বন্যার্তদের দেবেন তারা।

গত মাসে দেশের প্রায় ১১ জেলায় বন্যা হয়েছে। এতে বিপুল পরিমাণে হতাহতের ঘটনা ঘটেছে। এখন বন্যার পানি কমেছে, ভেসে উঠেছে ক্ষতচিহ্ন। বন্যার পানি অনেকের ঘরবাড়ি ভাসিয়ে নিয়ে গেছে, রাস্তাঘাটের ক্ষয়ক্ষতিও অপরিসীম। এই অবস্থায় মানুষ পুনর্বাসনের আপ্রাণ চেষ্টা করছেন। ক্ষতিগ্রস্ত সেসব মানুষকে সহায়তা করছে পাকিস্তানে ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ জিতে আসা শান্ত বাহিনী।

রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে শনিবার টেস্ট দলের প্রত্যেককে ২০ লাখ করে বোনাস দেয়া হয়েছে। সেখান থেকেই একটা অংশ বন্যার্তদের সহায়তায় দেয়া হবে।

এ সম্পর্কে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেন, ‘আমরা সবাই জানি যে দেশের পরিস্তিতি খুব খারাপ। স্টিল সবাই অনেক স্ট্রাগল করছে, বন্যার যে অবস্থা ছিল, এখনও অনেক মানুষ বিপদের মধ্যে আছে। রিকভারি করার চেষ্টা করছে। দেশের মানুষ তাদের পাশে থাকার চেষ্টা করছেন। যে বোনাসটা আজকে আমরা পেলাম, টিমের বদৌলতে। সবাই এগ্রি করেছি এখান থেকে একটা পোর্শন আমরা তাদেরকে (বন্যার্ত) হেল্প করার জন্য... যতটুকু সম্ভব আমরা দেয়ার চেষ্টা করব। আমি আশা করব যে দেশের আরও যাদের সামর্থ্য আছে তারাও বন্যার্তদের পাশে থাকবে।’

পাকিস্তানে দাপটের সঙ্গে টেস্ট সিরিজ জেতা বাংলাদেশ কয়েকদিনের মধ্যেই ভারতের উদ্দেশে উড়াল দেবে। এই সফরের আগে পুরস্কার অনুষ্ঠানটি দলের কাছে বাড়তি প্রেরণা হিসেবে কাজ করবে বলে জানান শান্ত। তিনি বলেন, ‘আমার মনে হয় এত বড় একটা সিরিজের আগে এমন অনুষ্ঠান দলের সবার কাছে প্রেরণা হিসেবে কাজ করবে।’

আরবি/এফআই

Link copied!