ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

সাকিবকে নিয়ে যা বললেন বিসিবি সভাপতি

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৪, ০৯:০৭ পিএম

সাকিবকে নিয়ে যা বললেন বিসিবি সভাপতি

ছবি: সংগৃহীত

ঢাকা: মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের বিসিবি কার্যালয়ে আজ শনিবার (২৪ আগস্ট) বোর্ড পরিচালকদের সঙ্গে অনানুষ্ঠানিক এক বৈঠকে বসেন সভাপতি ফারুক আহমেদ। দুপুরে শুরু হয়ে সন্ধ্যায় শেষ হওয়া এ দীর্ঘ বৈঠকে অনেক কিছু নিয়েই আলোচনা হয়েছে।

হত্যা মামলায় নাম আসা ক্রিকেটার সাকিব আল হাসানকে জাতীয় দল থেকে বাদ দিয়ে মামলার তদন্তের স্বার্থে দেশে ফিরিয়ে আনতে আইনি নোটিশ পাঠানো হয়েছে। আজ শনিবার এ নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সজীব মাহমুদ আলম। তিনি আইনজীবী মোহাম্মদ রাফিনুর রহমানের পক্ষ থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বরাবর নোটিশটি পাঠান।

আসামি সাকিবকে নিয়ে পাঠানো আইনি নোটিশের বিষয়ে বিসিবি সভাপতি বলেছেন, ‘আপনি জানেন একটা মামলা হয়েছে। লিগ্যাল নোটিশটা আমরা পাইনি এখনো, ওটার ব্যাপারে বলতে পারব না। মামলাটা এফআইআর হয়েছে, এফআইআরের পরে তদন্ত হবে। তারপর একটা দিকে যাবে মামলাটা। এই মুহূর্তে যেহেতু টেস্ট ম্যাচ চলছে, কালকে (রোববার) টেস্টের ফিফথ ডে। এই মুহূর্তে আমরা কোনো স্ট্যান্স নেয়ার মতো চিন্তা করিনি। মনে করেছি, আমরা কালকের ম্যাচ শেষ হলে বসে একটা সিদ্ধান্ত নেব।’

পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের আগেই সিদ্ধান্তটা নেওয়া হতে পারে ইঙ্গিত দিয়ে ফারুক আহমেদ বলেন, ‘এফআইআর যখন হয়, তাঁর বিরুদ্ধে কিন্তু চার্জ গঠন হয়নি। এর আগে সিদ্ধান্ত নেয়া খুব কঠিন। কিছুদিন আগে বিশাল গণ্ডগোল হয়েছে, অনেক প্রাণ নষ্ট হয়েছে। সহমর্মিতা এখনো আছে আমাদের, আমরা কিন্তু ভুলে যাইনি। এই মুহূর্তে টেস্ট ম্যাচ চলছে। বিসিবির সঙ্গে সাকিবের সঙ্গে সম্পর্ক খেলোয়াড় এবং এমপ্লয়ি বলতে পারেন। কালকের দিনের পর দেখে সিদ্ধান্ত নিতে পারব।’ পরে এ কথাও বলেছেন, ‘সাকিবের এখন খেলতে বাধা নেই। ম্যাচের মাঝখানে উইথড্র করতে পারব না।’

সভা শেষে বন্যাদুর্গতদের সাহায্যার্থে বিসিবির পক্ষ থেকে এক কোটি টাকা এবং তিন হাজার খাবারের প্যাকেট দেয়ার সিদ্ধান্তের কথাও জানিয়েছেন ফারুক আহমেদ।

আরবি/ এইচএম

Link copied!