ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

বাংলাদেশ সিরিজে হামলার হুমকি নিয়ে কি বলছে ভারত?

রূপালী ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৪, ১২:৪৪ পিএম

বাংলাদেশ সিরিজে হামলার হুমকি নিয়ে কি বলছে ভারত?

ছবি: সংগৃহীত

ঢাকা: আগামী ১৫ সেপ্টেম্বর দুই টেস্ট ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ভারত সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। এরই মধ্যে অনুশীলন শুরু করে দিয়েছেন টাইগাররা। যদিও আসন্ন এই সফরের দুটি ম্যাচে হামলার হুমকি এসেছে। প্রথমে একটি টি-টোয়েন্টি ম্যাচে হামলার হুমকি দিয়েছিল ভারতের হিন্দু জাতীয়তাবাদী রাজনৈতিক দল অখিল ভারত হিন্দু মহাসভা। এমনকি সম্প্রতি তারা দ্বিতীয় টেস্টের ভেন্যু কানপুরেও হুমকি দেয়।

হুমকি দেওয়ার পর গুঞ্জন উঠেছে, পরিবর্তন করা হতে পারে দ্বিতীয় টেস্টের ভেন্যু। তবে ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, হামলার হুমকি সত্ত্বেও ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্ট পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী কানপুরেই হবে।

ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজের ভেন্যু পরিবর্তন হচ্ছে না। তবে পরিস্থিতির দিকে নজর রাখছেন বিসিসিআই কর্মকর্তারা। নিরাপত্তা নিয়ে কথা বলা হচ্ছে পুলিশের সঙ্গেও। দ্বিতীয় টেস্ট বানচাল করার হুমকিকে গুরুত্ব দিচ্ছেন না বোর্ড কর্তারা।

বিসিসিআইয়ের এক কর্মকর্তা সর্বভারতীয় এক সংবাদমাধ্যমকে বলেছেন, ‘আমরা পরিস্থিতির দিকে নজর রাখছি এবং সংশ্লিষ্ট সব কর্তৃপক্ষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে চলেছি। সূচি অনুযায়ী ম্যাচ আয়োজন করতে প্রয়োজনীয় সব পদক্ষেপ করা হচ্ছে। দু’দলের টেস্ট ম্যাচ আয়োজনের জন্য স্টেডিয়ামও সম্পূর্ণ প্রস্তুত।’

বিসিসিআইয়ের ওই কর্তা আরও বলেন, ‘আমরা ম্যাচ সরানোর কথা ভাবছিই না। কানপুরেই খেলা হবে। তবু আমরা পরবর্তী পরিস্থিতির দিকেও নজর রাখব। কানপুরের পাশাপাশি আর একটি কেন্দ্রের দিকেও নজর রাখা হচ্ছে।’

উল্লেখ্য, ১৯ সেপ্টেম্বর থেকে ভারত-বাংলাদেশ প্রথম টেস্ট হওয়ার কথা চেন্নাইয়ে। ২৭ সেপ্টেম্বর থেকে দ্বিতীয় টেস্ট হওয়ার কথা কানপুরে। দু’টি টেস্টই সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিসিসিআই এবং স্থানীয় প্রশাসন এক যোগে কাজ করছে। গত রোববার প্রথম টেস্টের জন্য ১৫ সদস্যের ভারতীয় দল ঘোষণা করেছে বিসিসিআই।

আরবি/এফআই

Link copied!