ঢাকা রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪

মেসি ম্যাজিকের পরও জয়হীন মায়ামি

রূপালী ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৪, ১২:৫২ পিএম

মেসি ম্যাজিকের পরও জয়হীন মায়ামি

ছবি: সংগৃহীত

চলতি মৌসুমে কোনভাবেই ছন্দে ফিরতে পারছে না লিও মেসির দল ইন্টার মায়ামি। যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে (এমএলএস) ফ্লোরিডার এই ক্লাবটিতে মেসি জাদু দেখালেও আজ জয় পায়নি তারা।

পরপর টানা তিন ম্যাচে ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হলো টাটা মার্টিনো শিষ্যদের। লিগের ইস্টার্ন কনফারেন্সের লড়াইয়ে এবার তারা হোঁচট খেল শার্লট এফসির বিপক্ষে।

রোববার (২৯ সেপ্টেম্বর) ফ্লোরিডার চেস স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল ৮টায় শার্লটের বিপক্ষে ম্যাচে ১-১ গোলে ড্র করেছে মায়ামি। দলটির হয়ে একমাত্র গোলটি করেন মেসি। তার সেই গোল জয়ের জন্য যথেষ্ঠ ছিল না। আক্রমণ, গোল অভিমুখে শট কিংবা বল দখলের লড়াই, সবদিকেই এগিয়ে ছিল মেসিরা। তবে স্কোরবোর্ডে আবারও ব্যর্থ ফ্লোরিডার দলটি।

ম্যাচে ৬১ শতাংশ সময় বল ছিল মায়ামির দখলে। ২১টি শটের ৮টি লক্ষ্যেও রাখে তারা। কিন্তু জালের দেখা মেলে কেবল একবার। ৬৭তম মিনিটে ডি বক্সের অনেক বাইরে থেকে নিচু শটে গোলটি করেন মেসি।

শুরুতেই দলকে এগিয়ে নেয়ার সুযোগ পেয়েছিলেন আর্জেন্টাইন মহাতারকা। ম্যাচের ৮ম মিনিটে প্রতিপক্ষের গোলরক্ষককে একা পেয়েও দূর্বল শটে লক্ষ্যভেদ করতে ব্যর্থ হন লিও। দশ মিনিট পর প্রথম ভালো সুযোগ পায় শার্লট। ছোট ডি বক্সের বাম প্রান্ত থেকে নেয়া শট লক্ষ্যে রাখতে পারেননি ব্রেনেড ব্রোনিকো। বিরতির আগে লিয়াল আদাবার শট উপর দিয়ে গেলে হতাশ হয় সফরকারীরাও। শেষ পর্যন্ত গোলশূন্য ড্র নিয়ে শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের ৬ষ্ঠ মিনিটে মেসির দূর্বল শট সহজেই নাগালে নেন গোলরক্ষক। ম্যাচের ৫৭ মিনিটে শার্লটে’কে ১-০ গোলের লিড এনে দেন কারোল সুইডারস্কি। ৬৬তম মিনিটে ডি বক্সের অনেক বাইরে থেকে নেওয়া মেসির শট ঝাপিয়ে ঠেকান গোলরক্ষক। পরের মিনিটে প্রায় একই জায়গা থেকে লক্ষ্যভেদ করেন মেসি। লিগে ১৬ ম্যাচে এটি তার ১৫তম গোল।

নির্ধারিত ও যোগ করা সময়ে আর কোনো গোল না হলে ১-১ স্কোরলাইনে শেষ হয় ম্যাচ। এই ড্রয়ের পর ৩১ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে মায়ামি। দ্বিতীয় স্থানে থাকা কলম্বাসের পয়েন্ট ৫৭ আর ৫৬ পয়েন্ট নিয়ে এর পরেই আছে সিনসিনাটি।

প্রসঙ্গত, বৃহস্পতিবার কলম্বাসের মাঠে মায়ামি ড্র করলেই পেয়ে যেতে পারে সাপোর্টাস শিল্ডের ট্রফি।

আরবি/এফআই

Link copied!