ঢাকা শুক্রবার, ০৪ অক্টোবর, ২০২৪

ক্যারিবিয়ানদের ১০ উইকেটে হারিয়ে বিশ্বকাপ শুরু দক্ষিণ আফ্রিকার

রূপালী ডেস্ক

প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৪, ০৭:৩২ পিএম

ক্যারিবিয়ানদের ১০ উইকেটে হারিয়ে বিশ্বকাপ শুরু দক্ষিণ আফ্রিকার

ছবি: সংগৃহীত

গত আসরে ফাইনালে উঠেও শিরোপা ছুঁয়ে দেখা হয়নি তাদের। তাই এবার পূর্ণ শক্তি নিয়েই মাঠে নেমেছে দক্ষিণ আফ্রিকা। যার প্রমাণ তারা দিয়েছে নিজেদের প্রথম ম্যাচেই।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই দুর্দান্ত শুরু করেছে দক্ষিণ আফ্রিকা। এদিন ২০১৬ সালের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করেছে প্রোটিয়া মেয়েরা। ক্যারিবিয়ানদের ১০ উইকেটে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছে দক্ষিণ আফ্রিকা।

শুক্রবার (৪ অক্টোবর) আগে ব্যাট করে দক্ষিণ আফ্রিকাকে ১১৯ রানের সহজ লক্ষ্য দেয় ওয়েস্ট ইন্ডিজ। জবাব দিতে নেমে ১০ উইকেট এবং ১৩ বল হাতে থাকতেই জয় তুলে নেয় প্রোটিয়ারা।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করে লরা উলভার্ট এবং তাজমিন ব্রিটস। দুজনের ব্যাটে ভর করে পাওয়ার প্লেতে ৪৩ রান তোলে প্রোটিয়ারা।

দুর্দান্ত ব্যাট করে ৪৫ বলে ফিফটি তুলে নেন উলভার্ট। অপর প্রান্তে এই ডান হাতি ব্যাটারের সমান বল খেলে ফিফটি তুলে নেন তাজমিনও। সেই সঙ্গে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা।

শেষ পর্যন্ত তাজমিনের ৫২ বলের ৫৭ রান এবং উলভার্টের ৫৫ বলের অপরাজিত ৫০ রানে ভর করে ১০ উইকেট এবং ১৩ বল হাতে থাকতেই জয় তুলে নেয় প্রোটিয়রা।

আরবি/এফআই

Link copied!