ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

৯০টি সুইমিং পুল নিয়ে রিসোর্ট, আছে ২৪ ক্যারেট সোনার ফেসিয়াল

রূপালী ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৪, ০৪:৫৭ পিএম

৯০টি সুইমিং পুল নিয়ে রিসোর্ট, আছে ২৪ ক্যারেট সোনার ফেসিয়াল

ছবি, সংগৃহীত

প্রাচুর্য-বিলাসিতার আরেক নাম দুবাই। চাকচিক্য, বিলাসবহুল জীবনযাপন, আকাশচুম্বি অট্টালিকা, চোখ ধাঁধানো রঙিন আলোয় মোড়া দুবাই ভ্রমণপ্রেমীদের সবচেয়ে পছন্দের জায়গাগুলোর একটি। আমাদের দেশের রিসোর্টগুলোতে যেখানে একটি সুইমিং পুলেরই দেখা পাওয়া কষ্ট হয়ে যায়। সেখানে এক রিসোর্টই ৯০টি সুইমিং পুল নিয়ে তৈরি  হচ্ছে।

গেল বছর বেশ জমকালো আয়োজনের মধ্য দিয়ে উদ্বোধন হয় ‘আটলান্টিস দ্য রয়েল, দুবাই’ নামে বিলাসবহুল রিসোর্টি। আভিজাত এ রিসোর্টটি সম্প্রতি মধ্যপ্রাচ্যের একমাত্র হোটেল হিসেবে বিশ্বসেরা ৫০ হোটেলের তালিকায়ও জায়গা করে নিয়েছে। সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহরের রিসোর্টটি।

রিসোর্টিতে রয়েছে ৭৯৫টি কক্ষ, ১৭টি রেস্তোরাঁ ও বার, ১৭টি বুটিক হাউস, ৩২ হাজার ৩০০ বর্গফুট আয়তনের জিম, স্পা, পারলারে ২৪ ক্যারেট সোনার ফেসিয়াল, ৯০টি সুইমিং পুলসহ বিনোদন ও আয়েশের নানা সুবিধা।

রিসোর্টের আরো একটি জনপ্রিয় জায়গা হলো ‘ক্লাউড টোয়েন্টি টু’। এটি আসলে রিসোর্টের ২২ তলায় অবস্থিত একটি ইনফিনিটি পুল। রয়েছে সুউচ্চ স্কাই ব্রিজও। চাইলে আটলান্টিস দ্য রয়েলের রেস্টুরেন্টে বিশ্বের অন্যতম দামি খাবার ক্যাভিয়ারও পাবেন। এখানে রাতের খাবারের আয়োজন করেন হেস্টন ব্লুমেন্থালের মতো খ্যাতনামা রন্ধনশিল্পীরা।

আটলান্টিস দ্য রয়েলে আরও রয়েছে হেলিপ্যাড, ওয়াটার পার্ক, অ্যাকুয়ারিয়াম, বিচ ক্লাব এবং ডলফিন বে। রিসোর্টের লবিতে গেলে চোখে পড়বে ৩৭ ফুটের বেশি দীর্ঘ স্টিলের এক স্থাপত্য। নাম হলো ‘ড্রপলেটস’। মরুর বুকে প্রথম বৃষ্টির ফোঁটাকে প্রতিনিধিত্ব করে এই স্থাপনা। এর বৃহদাকার অ্যাকুয়ারিয়ামে রয়েছে ৭ হাজার ২০০-র বেশি সামুদ্রিক প্রাণী।

দুবাইয়ের ক্রিসেন্ট রোডের পাম জুমেইরাহতে অবস্থিত ‘আটলান্টিস দ্য রয়েল, দুবাই’। এই রিসোর্টে এক রাত থাকতে হলে আপনাকে গুনতে হবে সর্বনিম্ন ১ হাজার ৩০০ মার্কিন ডলার বাংলাদেশি মুদ্রা, যা দেড় লাখ টাকার ওপরে! রিসোর্টটির অত্যাধুনিক সুযোগ-সুবিধার চারটি শয়নকক্ষের বিলাসবহুল পেন্টহাউস আছে। এই পেন্টহাউসের ভাড়া এক কোটি ২০ লাখ টাকারও বেশি বলে জানা গেছে। সূত্র, সিএনএন ট্রাভেল

 

আরবি/এস

Link copied!