ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

পাকিস্তানের আকাশে ছিলেন মোদি, দেননি গুডউইল মেসেজ

নিউজ ডেস্ক

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৪, ০৮:১৬ পিএম

পাকিস্তানের আকাশে ছিলেন মোদি, দেননি গুডউইল মেসেজ

ছবি: সংগৃহীত

সম্প্রতি ইউরোপে সফরে গিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রথমে পোল্যান্ড এরপর যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে যান তিনি। দেখা করেছেন ভলোদিমির জেলেনস্কির সঙ্গেও। এই বৈঠকে মোদি রাশিয়া- ইউক্রেন যুদ্ধ বন্ধে তার বার্তা দিয়েছেন বলে জানা গেছে।

তবে ফেরার পথে মোদির বিমান পাকিস্তানের আকাশপথ ব্যবহার করেছে বলে খবর চাউর হয়েছে। জানা গেছে মোদিকে বহনকারী বিমান পাকিস্তানের আকাশসীমায় ৪৬ মিনিট ধরে উড়েছিল।

এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছে ইসলামাবাদ। পাকিস্তানের অভিযোগ, যখন কোনো রাষ্ট্র কিংবা সরকারপ্রধান পাকিস্তানের আকাশসীমা অতিক্রম করে, তখন রীতি বা ঐতিহ্য মেনে তিনি একটি শুভেচ্ছাবার্তা (গুডউইল মেসেজ) দেন। কিন্তু মোদি সেটা করেননি।

পাকিস্তানের বিমান মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, ভারতে ফেরার পথে মোট ৪৬ মিনিট পাকিস্তানের আকাশে উড়েছিল মোদির বিমান। সকাল ১০টা বেজে ১৫ মিনিট থেকে বেরঅ ১১টা বেজে ১ মিনিট পর্যন্ত টানা পাকিস্তানের চিত্রাল, ইসলামাবাদ ও লাহোরের আকাশে ওড়ার পর ভারতের অমৃতসরের আকাশে ঢোকে মোদির বিমান।

ইসলামাবাদ আরও অভিযোগ করেছে, ভারতের প্রধানমন্ত্রী পাকিস্তানের আকাশপথ ব্যবহার করলেও নিয়ম মেনে ‘গুড উইল’ বার্তা দেননি। বিষয়টিকে ভালোভাবে নেয়নি পাকিস্তান সরকার।

রূপালী বাংলাদেশ

Link copied!