ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

ইসরায়েলি হামলায় আরও ১৭ ফিলিস্তিনি নিহত

বিশ্ব ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২৪, ১০:৪৯ এএম

ইসরায়েলি হামলায় আরও ১৭ ফিলিস্তিনি নিহত

ছবি: সংগৃহীত

ফিলিস্তিনে অবরুদ্ধ  ভূখণ্ডে ইসরায়েলি বর্বরতার ৩৩৫তম দিনে আরও একটি বিভিষীকাময় দিন কাটলো গাজার বাসিন্দাদের। উপত্যকাজুড়ে বিভিন্নস্থানে ইসরায়েলি বহরের ভয়াবহ আগ্রাসনে আরও ১৭ ফিলিস্তিনি নিহত হয়েছেন বলে জানিয়েছে বার্তাসংস্থা ওয়াফা।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) বার্তাসংস্থাটি জানিয়েছে, চলমান এই হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে শঙ্কা কর্তৃপক্ষের। এতে করে উপত্যকাটিতে নিহতের মোট সংখ্যা প্রায় ৪০ হাজার ৯০০ জনে পৌঁছেছে।এছাড়া গত বছরের অক্টোবর থেকে চলা এই হামলায় আহত হয়েছেন আরও ৯৪ হাজারের বেশি ফিলিস্তিনি।

এর মধ্যে গাজা সিটির সাবরা এলাকায় ভয়াবহ হামলায় প্রাণ গেছে কমপক্ষে ৫ জনের। বোমা হামলা হয়েছে জয়তুন শহরেও। সেখানও প্রাণহানি কমপক্ষে ৬; গুরুতর আহত হয়েছেন আরও অন্তত ৫ জন। রাফাহ’তেও তাণ্ডব চালিয়েছে নেতানিয়াহুর বাহিনী। ধ্বংস করেছে একাধিক ভবন। সেখানেও ধ্বংসস্তুপ থেকে উদ্ধার করা হয়েছে কমপক্ষে ৬ জনের মরদেহ। বর্বরতা চলমান সেন্ট্রাল গাজাতেও। প্রাণ গেছে মাগাঝি, নুসেইরাত শরণার্থী শিবিরের বেশ কয়েকজন বাসিন্দার।

এদিকে ফিলিস্তিনি স্বাস্থ্য কর্তৃপক্ষ মনে করছে, গাজা উপত্যকা জুড়ে ধ্বংস হওয়া বাড়ির ধ্বংসস্তূপের নিচে এখনও ১০ হাজারেরও বেশি লোক নিখোঁজ রয়েছেন। 

আরবি/জেআই

Link copied!