ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

ঘুমন্ত ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি হামলা, নিহত ৪০

নিউজ ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৪, ১০:১৬ এএম

ঘুমন্ত ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি হামলা, নিহত ৪০

ছবি: সংগৃহীত

গাজা উপত্যকার শরণার্থীশিবিরের তাঁবুতে ঘুমন্ত ফিলিস্তিনিদের ওপর ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এতে অন্তত ৪০ জন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও ৬০ জন।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) ভোর হওয়ার আগ মুহূর্তে গাজার দক্ষিণাঞ্চলীয় এলাকায় ‘নিরাপদ অঞ্চল’ বলে ঘোষিত বাস্তুচ্যুতদের একটি তাঁবু ক্যাম্পে এই হামলা চালায় ইসরায়েল।

গাজার সিভিল ডিফেন্স জানিয়েছে, মঙ্গলবার ভোরের আগে হওয়া এই হামলায় খান ইউনিসের আল-মাওয়াসি এলাকায় অন্তত ২০টি তাঁবুতে হামলা চালানো হয়। এই এলাকায় বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের চাপ অনেক বেশি বেড়েছে।

স্থানীয় সূত্রের বরাত দিয়ে আল জাজিরা আরবি জানিয়েছে, উদ্ধারকারীরা বলেছেন, হামলার পর তারা তাঁবুর শিবিরে ৯ মিটার (৩০ ফুট) পর্যন্ত গভীর গর্ত খুঁজে পেয়েছেন। ভুক্তভোগী সবাইকে উদ্ধারের চেষ্টা চলছে।

গাজার সিভিল ডিফেন্সের এক মুখপাত্রের দাবি, ১১ মাস ধরে চলা যুদ্ধে এটি ইসরায়েলের সবচেয়ে বর্বর গণহত্যাগুলোর একটি। হামলায় হতাহত ব্যক্তিদের মরদেহ উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য পর্যাপ্ত সংখ্যক অ্যাম্বুলেন্স পাওয়া যাচ্ছে না। এতে উদ্ধারকাজে সমস্যার সম্মুখীন হচ্ছেন সিভিল ডিফেন্স ক্রুরা।

আরবি/জেআই

Link copied!