ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

দিল্লির মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করলেন কেজরিওয়াল

রূপালী ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০৬:১৪ পিএম

দিল্লির মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করলেন কেজরিওয়াল

ছবি: সংগৃহীত

ভারতের রাজধানী দিল্লির মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছেন আদ আদমি পার্টির নেতা অরবিন্দ কেজরিওয়াল। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে তিনি পদত্যাগ করেন।

এদিন বিকেলে কেজরিওয়াল লেফটেন্যান্ট গভর্নর ভি কে সাক্সেনার সঙ্গে তার বাসভবনে আনুষ্ঠানিকভাবে পদত্যাগের ঘোষণা দেয়ার জন্য দেখা করেন। সেখানে তার তার উত্তরসূরি অর্থাৎ দিল্লির পরবর্তী ‍মুখ্যমন্ত্রী অতীশি এবং সাবেক উপ-মুখ্যমন্ত্রীও ছিলেন। ইন্ডিয়া টুডের এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

এর আগে, দীর্ঘ ছয় মাস কারাভোগ শেষে কারামুক্তির মাত্র দুদিন পর মুখ্যমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন অরবিন্দ কেজরিওয়াল। স্থানীয় সময় রোববার (১৫ সেপ্টেম্বর) বিকেলে দিল্লিতে আয়োজিত দলীয় এক অনুষ্ঠানে কেজরিওয়াল এমন ঘোষণা দেন।

এদিকে ৪৩ বছর বয়সী অতীশি এখন দিল্লি সরকারের শিক্ষা ও গণপূর্তমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। দিল্লির ক্ষমতাসীন দল আপের ভেতরে বিশাল পরিবর্তন দেখা দিলে তিনি পাদপ্রদীপের আলোয় এসে পড়েন। মূলত প্রবীণ নেতা মনীশ সিসোদিয়া ও সত্যেন্দ্র জৈন আইনি সমস্যায় জড়িয়ে পদত্যাগ করেন। সিসোদিয়া ও জৈনের গ্রেপ্তার ও পদত্যাগের দলে নেতৃত্বে শূন্যতা দেখা দেয়।

আরবি/এফআই

Link copied!