ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

রাহুল গান্ধীকে হত্যার হুমকি

নিউজ ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ১২:৫৭ পিএম

রাহুল গান্ধীকে হত্যার হুমকি

ছবি সংগৃহীত

ঢাকা: হত্যার হুমকি দেওয়া হয়েছে ভারতের বিরোধীদলীয় নেতা ও ভারতীয় জাতীয় কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধী। কংগ্রেসের এই সংসদ সদস্যকে নাকি হত্যার হুমকি দিচ্ছেন এক বিজেপি নেতা। রাহুলের ওপরে আক্রমণের প্ররোচনাও দিচ্ছেন তিনি বলে অভিযোগ উঠেছে।

এই অভিযোগেই এবার দিল্লি পুলিশের দ্বারস্থ হয়েছে কংগ্রেস। অভিযুক্ত বিজেপি নেতার বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার দাবিতে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছে দলটি। বুধবার (১৮ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস।

প্রতিবেদনে জানানো হয়েছে, লোকসভার বিরোধীদলীয় নেতা রাহুল গান্ধীকে ‘শারীরিকভাবে আঘাত করার জন্য’ বিজেপি নেতা এবং তার সহযোগীদের ‘প্রকাশ্য হুমকির’ বিরুদ্ধে কংগ্রেস বুধবার অভিযোগ জমা দিয়েছে।

কংগ্রেসের কোষাধ্যক্ষ অজয় ​মাকেন নয়াদিল্লির তুঘলক রোড থানায় অভিযোগটি জমা দেন এবং এর একটি অনুলিপি ভারতের প্রধান নির্বাচন কমিশনারের কাছেও পাঠানো হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানাযায়, দিল্লি পুলিশের কাছে পাঠানো চিঠিতে কংগ্রেস জানিয়েছে, একাধিক বিজেপি ও এনডিএ শরিকের নেতা রাহুল গান্ধীকে হত্যার হুমকি দিচ্ছে। রেল প্রতিমন্ত্রী রভনীত সিং বিট্টু থেকে শুরু করে উত্তর প্রদেশের মন্ত্রী রঘুরাজ সিং, তরবিন্দর সিং মারওয়াহ, শিবসেনা নেতা সঞ্জয় গাইকোয়াদের বিরুদ্ধে অভিযোগ এনেছে কংগ্রেস।

কংগ্রেসের দাবি, বিজেপি নেতা তরবিন্দর সিং সম্প্রতি এক জনসভায় বলেছেন, “রাহুল গান্ধী নিজের আচরণ শোধরান, নাহলে তার অবস্থাও তার দাদির মতো হবে।”

এছাড়া রেল প্রতিমন্ত্রী রভনীত সিং বিট্টুও রাহুল গান্ধীকে দেশের এক নম্বর সন্ত্রাসবাদী বলে আক্রমণ করেছেন। উত্তর প্রদেশের মন্ত্রীও একইকথা বলেছিলেন বলে দাবি কংগ্রেসের।
 

আরবি/এস

Link copied!