ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

‘ফোনে আপা আপা বলা’ সেই নেতাকে বহিষ্কার করল আ.লীগ

বিশ্ব ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৫:১০ পিএম

‘ফোনে আপা আপা বলা’ সেই নেতাকে বহিষ্কার করল আ.লীগ

ছবি: সংগৃহীত

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফোনে কথা বলার পর সেই অডিও ক্লিপ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ায় যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগ জ্যাকসন হাইটস ইউনিট কমিটির সাধারণ সম্পাদক মো. তানভীর কায়সারকে বহিষ্কার করা হয়েছে।

স্থানীয় সময় মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সভাপতি রফিকুর রহমান স্বাক্ষরিত এক লিখিত আদেশে তাকে বহিষ্কার করা হয়। এতে উল্লেখ করা হয়েছে, বার বার সতর্ক করা সত্ত্বেও দলের নীতি, আদর্শ, চেতনা ও মূল্যবোধবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত থাকায় দলীয় সিদ্ধান্তে তানভীরকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।

রফিকুর রহমান আরও জানান, গত ১২ সেপ্টেম্বর আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার সঙ্গে ফোনালাপের পর তানভীর কায়সার সেই অডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিয়েছেন। এতে দলের সভাপতিকে হেয় করা হয়েছে। একজন দলীয় কর্মী হয়ে এমন অপরাধমুলক কর্মকাণ্ডে জড়িত ব্যক্তির দলে থাকার কোনো অধিকার নেই। তাই ১৬ সেপ্টেম্বর নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের নেতা-কর্মীদের সিদ্ধান্তে তাকে বহিষ্কার করা হয়েছে।

গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মুখে পদত্যাগ করে ভারতে যান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর তার সঙ্গে অনেকের কথোপকথনের অডিও ফাঁস হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে কেউ কেউ বিষয়টিকে উদ্দেশ্যপ্রণোদিত বলেও মন্তব্য করছেন। তবে এসব কল রেকর্ড কীভাবে ফাঁস হচ্ছে তার কোনো সুনির্দিষ্ট তথ্যপ্রমাণ পাওয়া যায়নি।

আরবি/ এইচএম

Link copied!