ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

লাহোর সমাবেশ ‘ডু অর ডাই’, আশাবাদী ইমরান

নিউজ ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৪, ১২:৫৫ পিএম

লাহোর সমাবেশ ‘ডু অর ডাই’, আশাবাদী ইমরান

ছবি সংগূহীত

ঢাকা: কারাবন্দি পাকিস্তান তেহরিক-এ-ইনসাফ (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খান আগামীকাল (শনিবার) লাহোরে অনুষ্ঠেয় তার দলের সমাবেশের সফলতা নিয়ে আশাবাদ ব্যক্ত করেছেন। তিনি বলেছেন, সমাবেশটি অর্থ হচ্ছে- ডু অর ডাই (করো অথবা মরো)।

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী দেশের বিভিন্ন প্রতিবন্ধকতার মুখে পাঞ্জাবের রাজধানীতে দলের এই জনসমাবেশ নিয়ে জেলে বসেই বেশ উচ্ছ্বসিত। বৃহস্পতিবার আদিয়ালা জেলে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে তিনি এসব কথা বলেন।

ইমরান খান বলেন, যে কোনো পরিস্থিতির মুখে জনগণ সমাবেশে অংশ নেবে।  আমি ১৫ মাস ধরে জেলে আছি এবং আরও বেশি সময়ও থাকতে প্রস্তুত। জনগণকে জেলে যাওয়ার ভয়ে থাকতে হবে না।

লাহোর সমাবেশ নিয়ে তিনি আরও বলেন, সংবিধান আমাদের সমাবেশের অধিকার দিয়েছে। আমি জাতির কাছে আহ্বান জানাচ্ছি, ২১ সেপ্টেম্বর লাহোরে তাদের ভবিষ্যতের জন্য বেরিয়ে আসুন। সুপ্রিম কোর্ট হচ্ছে শেষ প্রতিষ্ঠান যার ওপর মানুষের প্রত্যাশা আছে। যদি সুপ্রিম কোর্টও ধ্বংস হয়, তবে পাকিস্তান একটি বাম প্রজাতন্ত্রে পরিণত হবে।

এদিকে ইসলামাবাদের বিশেষ আদালতে আজ ইমরান খান এবং তার স্ত্রী বুশরা বিবির বিরুদ্ধে ১৯০ মিলিয়ন পাউন্ডের মামলার শুনানি হওয়ার কথা রয়েছে।

 

আরবি/এস

Link copied!