ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪

মুম্বাইয়ে সন্ত্রাসী হুমকি নিয়ে সতর্কবার্তা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৪, ১২:১৫ পিএম

মুম্বাইয়ে সন্ত্রাসী হুমকি নিয়ে সতর্কবার্তা

ছবি সংগৃহীত

ঢাকা: ভারতের মহারাষ্ট্র রাজ্যের মুম্বাই শহরে সন্ত্রাসী হামলার হুমকির বিষয়ে সতর্কবার্তা দিয়েছে সেদেশের কেন্দ্রীয় সংস্থাগুলো। এরপরই শহরের জনবহুল এলাকায় নিরাপত্তা বাড়িয়েছে মুম্বাই পুলিশ। শুক্রবার (২৮ সেপ্টেম্বর) জনবহুল ক্রাফোর্ড মার্কেট এলাকায় পুলিশের কড়া নজরদারি দেখা গেছে। ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি এ খবর জানিয়েছে।

পুলিশ সূত্র অনুযায়ী, শহরের বিভিন্ন ধর্মীয় ও জনবহুল স্থানে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পুলিশ কর্মীদের ধর্মীয় এবং জনবহুল স্থানে মক ড্রিল বা প্রতীকী মহড়া পরিচালনা করার নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছে সূত্রগুলি।

সে অনুযায়ী সকালে ক্রফোর্ড মার্কেট ছাড়াও শহরজুড়ে অন্যান্য সংবেদনশীল স্থানে নিরাপত্তা মহড়া পরিচালনা করছি বলে জানিয়েছেন এক পুলিশ কর্মকর্তা। পুলিশ অবশ্য এসব অভিযানকে নিরাপত্তা মহড়া হিসেবে বর্ণনা করেছে।

শহরের সব ডেপুটি কমিশনার অফ পুলিশ (ডিসিপি) কে তাদের নিজ নিজ অঞ্চলে নিরাপত্তা ব্যবস্থার দিকে বিশেষ নজর দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

সূত্র আরও জানিয়েছে,শহরের মন্দিরগুলোতে সতর্ক পাহারা  এবং যে কোনও সন্দেহজনক কার্যকলাপের বিষয়ে দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

চলতি মাসেই মুম্বাই শহরে ১০ দিনের ‘গণেশ চতুর্থী’ উৎসব উদযাপন করা হয়েছে। আর এখন দুর্গা পূজা, দশেরা এবং দীপাবলির জন্য প্রস্তুতি নিচ্ছে।

 

আরবি/এস

Link copied!