ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪

নাসরুল্লাহর জানাজা ও দাফন শুক্রবার

রূপালী ডেস্ক

প্রকাশিত: অক্টোবর ৩, ২০২৪, ০৩:০৯ পিএম

নাসরুল্লাহর জানাজা ও দাফন শুক্রবার

ছবি সংগৃহীত

ঢাকা: ইসরাইলের বর্বর বিমান হামলায় নিহত লেবাননের প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহরপ্রধান সাইয়েদ হাসান নাসরুল্লাহর জানাজা ও দাফন আগামীকাল শুক্রবার অনুষ্ঠিত হবে। বৃহস্পতিবার (৩ অক্টোবর) ইরাকের একটি গণমাধ্যমের বরাতে দিয়ে এ তথ্য জানিয়েছে ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনা।

বৃহস্পতিবার ভোরে একটি অজ্ঞাত সূত্রের বরাত দিয়ে ইরাকি সংবাদমাধ্যম সাবরিন নিউজ এক প্রতিবেদনে জানিয়েছে, নিহত হিজবুল্লাহপ্রধানের দাফন শুক্রবার অনুষ্ঠিত হবে।

গত শুক্রবার লেবাননের রাজধানী বৈরুতের শহরতলিতে একটি আবাসিক এলাকায় ইসরাইলি বিমান হামলায় নিহত নাসরুল্লাহর জানাজার সময় এবং দাফনের স্থান সম্পর্কে এই সংবাদমাধ্যমটি বিস্তারিত কিছু জানাননি।

ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনার প্রতিবেদনে বলা হয়েছে, ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু যুক্তরাষ্ট্রের সমর্থনে হিজবুল্লাহপ্রধানকে হত্যার জন্য নিউইয়র্কে জাতিসংঘ দপ্তর থেকে একটি আদেশ জারি করেছিলেন।

আদেশের পর, ইসরাইলি যুদ্ধবিমানগুলো বৈরুতের ঘনবসতিপূর্ণ এলাকায় যুক্তরাষ্ট্রের সরবরাহ করা ২০০০ হাজার পাউন্ডের বোমা ফেলে। সেখানে আরও অনেক বেসামরিক নাগরিকের সঙ্গে নাসরুল্লাহকে হত্যা করে। ৩২ বছর ধরে হিজবুল্লাহ প্রতিরোধ আন্দোলনের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ।

আরবি/এস

Link copied!