ঢাকা সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪

পাকিস্তানে বিমানবন্দরের আঙ্গিনায় বিস্ফোরণ, তিন বিদেশি নাগরিক নিহত

বিশ্ব ডেস্ক

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৪, ১১:১০ এএম

পাকিস্তানে বিমানবন্দরের আঙ্গিনায় বিস্ফোরণ, তিন বিদেশি নাগরিক নিহত

ছবি: সংগৃহীত

পাকিস্তানের করাচিতে অবস্থিত জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরের পাশে ভয়াবহ বিস্ফোরণে তিনজন বিদেশি নাগরিক নিহত হয়েছেন। এ ঘটনায় আরও অন্তত ১৭ জন গুরুতর আহত হয়েছেন। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জিয়া উল হাসান লাঞ্জান সন্দেহের ভিত্তিতে বলেছেন, দূর নিয়ন্ত্রিত যন্ত্র আইইডি ব্যবহার করে এ হামলা চালানো হয়েছে।  খবর জিও নিউজ

একটি সূত্র জিও নিউজকে জানিয়েছে, ওই বিস্ফোরণের শব্দ পার্শ্ববর্তী অন্যান্য শহর থেকেও শোনা গেছে।  টেলিভিশনের ফুটেজে দেখা গেছে, বিস্ফোরিত এলাকা থেকে কালো ধোয়া উড়ছে এবং আগুন জ্বলছে। বিস্ফোরণের ঘটনায় আহতদের চিকিৎসার জন্য জরুরিভিত্তিতে জিন্নাহ হাসপাতালে পাঠানো হয়েছে।

এক বিবৃতিতে মালির সিনিয়র পুলিশ সুপার (এসএসপি) জানিয়েছেন, বিমানবন্দরের কাছাকাছি একটি ট্রাফিক সিগন্যালে ব্যাপক বিস্ফোরণের ঘটনা ঘটে।

তিনি বলেন, একটি তেলের ট্যাংকারকে লক্ষ্য করে এ হামলা চালানো হয়। ঘটনাস্থলে আরও একাধিক গাড়ি ছিল। এ ঘটনার পর আইনপ্রয়োগকারী সংস্থা এবং ফায়ারফাইটার ঘটনাস্থলে পৌঁছায়।

সিন্ধ প্রদেশের মুখ্যমন্ত্রী মুরাদ আলী শাহ জানিয়েছেন, ঘটনার বিষয়ে মালির সিনিয়র পুলিশ সুপারের কাছে প্রতিবেদন চাওয়া হয়েছে। এছাড়া বিস্ফোরণের ঘটনায় যারা আহত হয়েছেন তাদের উন্নত চিকিৎসার নির্দেশ দেয়া হয়েছে। 

আরবি/জেআই

Link copied!