ঢাকা বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪

প্রিয়জনের সঙ্গে আলিঙ্গনের সময়সীমা বেঁধে দিলো বিমানবন্দর

রূপালী ডেস্ক

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৪, ০৮:১৩ পিএম

প্রিয়জনের সঙ্গে আলিঙ্গনের সময়সীমা বেঁধে দিলো বিমানবন্দর

ছবি, সংগৃহীত

ঢাকা: বিমানবন্দরে প্রিয়জনকে বিদায় জানাতে গিয়ে আবেগ আপ্লুত হয় এটি সাধারণ ঘটনা। প্রিয়জনকে বিদায় জানাতে গিয়ে আলিঙ্গনও করে থাকেন। এক্ষেত্রে সময়কে কেউ কখনও গুরুত্ব দিয়েছেন বলে মনে হয় না। অর্থাৎ কতক্ষণ আলিঙ্গন করতে হবে এ নিয়ে কেউ হয়তো কখনও ভাবেনি। তবে এক্ষেত্রে নিউজিল্যান্ডের ডুনেদিন শহরের ভ্রমণকারীদের জন্য সময়সীমা বেধে দেয়া হয়েছে।

ওই শহরের বিমানবন্দরে স্বজনদের বিদায় জানাতে গেলে তিন মিনিটের বেশি আলিঙ্গন করা যাবে না বলে নির্দেশনা দেয়া হয়েছে। মূলত ট্রাফিক জ্যাম নিয়ন্ত্রণে এমন পদক্ষেপ নেয়া হয়েছে। কারণ গাড়ি দাঁড় করিয়ে আলিঙ্গন করতে গিয়ে বেশি সময় নিলে সেখানে আরও গাড়ির জটলা বাধে।

বিমানবন্দর টার্মিনালের বাইরে আলিঙ্গন করার সময়সীমা সম্বলিত একটি সতর্কীকরণ পোস্টার টাঙানো হয়েছে। এতে বলা হয়েছে, আলিঙ্গনের সর্বোচ্চ সময় তিন মিনিট। টার্মিনালে প্রবেশ করে যদি কারো তিন মিনিটে না হওয়া তাহলে তাদের গাড়ি পার্কিং এলাকায় যেতে নির্দেশনা দেয়া হয়েছে।

বিমানবন্দরের দায়িত্বে থাকা নির্বাহী প্রধান ডান ডে বনো বার্তা সংস্থা এপিকে মঙ্গলবার (২২ অক্টোবর) বলেন, চলাচলের পথকে নিরবিচ্ছিন্ন করার জন্য বিমানবন্দরের বাইরে যাত্রীদের নামিয়ে দেয়ার স্থানকে নতুন করে সাজানো হয়েছে। এজন্য এ সময়সীমা নির্ধারণ করা হয়েছে।

এ ধরনের চিহ্নটি সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে বলে জানান ডান ডে বনো।

তিনি আরও বলেন, এ কাজের জন্য মানুষের মৌলিক মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ আনা হয়। কারণ কে কতক্ষণ আলিঙ্গন করবেন তার সময়সীমা বেধে দেয়ার অধিকার আমাদের নেই বলে অনেকে জানান। 

আরবি/এস

Link copied!