ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪

রুশ হামলায় ইউক্রেনের হাসপাতালে ৯ জন নিহত

রূপালী ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৪, ০৭:৩৯ পিএম

রুশ হামলায় ইউক্রেনের হাসপাতালে ৯ জন নিহত

ছবি: সংগৃহীত

রুশ হামলায় ইউক্রেনের সীমান্তবর্তী শহর সুমির একটি হাসপাতালে অন্তত নয়জন নিহতের ঘটনা ঘটেছে। শনিবার (২৮ সেপ্টেম্বর) এই হামলা চালানো হয়। এতে আরও ১০ জন আহত হয়েছেন বলে দাবি করেছেন কিয়েভ।

বার্তা সংস্থা রয়টার্স কর্মকর্তাদের বরাতে বলছে, রাশিয়ান বাহিনী শনিবার সকালে উত্তর-পূর্ব ইউক্রেনের সুমিতে একটি হাসপাতালে আঘাত হানে। পরে ভবনটি খালি করার সময় আবারও হামলা চালানো হয়। এতে মোট নয়জন নিহত হয়েছেন।

ইউক্রেনীয় প্রসিকিউটররা বলেছেন, হামলার সময় অন্তত ৮৬ জন রোগী এবং ৩৮ জন চিকিৎসাকর্মী হাসপাতালে অবস্থান করছিলেন। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী ইহোর ক্লাইমেনকো টেলিগ্রামে বলেছেন, "প্রথম হামলায় একজন নিহত এবং হাসপাতালের বেশ কয়েকটি ফ্লোরের ছাদ ক্ষতিগ্রস্ত হয়। লোকেদের সরিয়ে নেয়ার সময় রাশিয়ানরা আবার হামলা চালায়। এতে আরও পাঁচজন নিহত হন।"

এদিকে ইউক্রেনের জরুরি পরিষেবা জানিয়েছে, এ ঘটনায় নয়জন নিহত এবং ১০ জন আহত হয়েছেন। এই হামলার পর ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি ‘হাসপাতালে যুদ্ধ’ চালানোর জন্য মস্কোর নিন্দা করেছেন। টেলিগ্রামে জেলেনস্কি লিখেছেন, রাশিয়া শাহেদ ড্রোন দিয়ে শহরের একটি হাসপাতালকে আঘাত করেছে। বিশ্বের প্রত্যেকে, যারা এই যুদ্ধ নিয়ে কথা বলে তাদের অবশ্যই মনোযোগ দিতে হবে রাশিয়া কী লক্ষ্যবস্তু করছে, তার ওপর। তারা হাসপাতাল, বেসামরিক স্থাপনা ও জনগণের জীবনের বিরুদ্ধে যুদ্ধ চালাচ্ছে।

জেলেনস্কি ধ্বংস হওয়া হাসপাতালের প্রবেশদ্বারের ওপরে জানালা দিয়ে ধোঁয়া বের হওয়ার ছবি পোস্ট করেছেন, যেখানে উদ্ধারকর্মীদের রোগীদের নিচে নামাতে এবং দুই পুলিশ সদস্যকে মাটিতে শুয়ে থাকা অবস্থায় চিকিৎসা নিতে দেখা যায়।

আরবি/এফআই

Link copied!