ঢাকা সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪

পাকিস্তানে বিদেশি কূটনীতিকদের বহরে হামলা, হতাহত ৫

বিশ্ব ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৪, ১২:০৫ পিএম

পাকিস্তানে বিদেশি কূটনীতিকদের বহরে হামলা, হতাহত ৫

ছবি: সংগৃহীত

পাকিস্তানে বিদেশি কূটনীতিকদের বহরে হামলার ঘটনা ঘটেছে। দেশটির খাইবার পাখতুনখাওয়া প্রদেশের সোয়াত জেলায় রোববার বিদেশি কূটনীতিকদের নিয়ে যাওয়ার সময় বিস্ফোরণের এ ঘটনা ঘটে। এতে এক পুলিশ সদস্য নিহত হয়েছে। আহত হয়েছে আরও চারজন। কর্মকর্তাদের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে পাকিস্তানের প্রভাবশালী পত্রিকা ডন।

স্থানীয় পুলিশ ও পররাষ্ট্র কার্যালয়ের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, ওই গাড়িবহরে ১২টি দেশের কূটনীতিক ও বিশিষ্টজনেরা ছিলেন। তারা মালাম জাব্বা থেকে ইসলামাবাদে ফিরছিলেন। সেইসময় তাদের গাড়ি লক্ষ্য করে হামলা হয়েছে।

সোয়াত জেলা পুলিশ কর্মকর্তা জাহিদুল্লাহ খান জানান, কনভয়ের নেতৃত্বে থাকা পুলিশ স্কোয়াডের গাড়িটি দূরনিয়ন্ত্রণ যন্ত্রের মাধ্যমে বিস্ফোরণ ঘটানো হয়। এক বিবৃতিতে দেশটির পররাষ্ট্র কার্যালয় বলছে,  কূটনীতিকরা ইসলামাবাদ চেম্বার অব কমার্সের আমন্ত্রণে সোয়াতে যান। সব কূটনীতিক নিরাপদ রয়েছেন।

উপপুলিশ মহাপরিদর্শক মুহাম্মদ আলি খান জানান, এসব কূটনীতিকেরা ইন্দোনেশিয়া, পর্তুগাল, কাজাখস্তান, বসনিয়া ও হার্জেগোভিনা, জিম্বাবুয়ে, রুয়ান্ডা, তুর্কমিনিস্তান, ভিয়েতনাম, ইরান, রাশিয়া এবং তাজিকিস্তান থেকে এসেছেন।

পাকিস্তানে সম্প্রতি নিরাপত্তা বাহিনীর ওপর হামলার পরিমাণ বেশ বেড়েছে। তবে এই হামলার দায় এখন পর্যন্ত কেউ স্বীকার করেনি বলে প্রতিবেদনে বলা হয়েছে।

আরবি/জেআই

Link copied!