ঢাকা বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪

পাকিস্তানে এখন বিক্রি হচ্ছে বাংলাদেশের পতাকা

নিউজ ডেস্ক

প্রকাশিত: আগস্ট ২১, ২০২৪, ০৫:৪৯ পিএম

পাকিস্তানে এখন বিক্রি হচ্ছে বাংলাদেশের পতাকা

ছবি, সংগৃহীত

বাংলাদেশের ছাত্র-জনতা যেভাবে সাহসিকতার সঙ্গে অস্ত্রের মুখে দাঁড়িয়ে স্বৈরাচারী সরকারকে ক্ষমতাচ্যুত করেছে। তা দেখেই অনুপ্রাণিত পাকিস্তানিরা। বাংলাদেশ এখন পাকিস্তানিদের কাছে অনুপ্রেরণার নাম। বিশেষ করে, সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সমর্থকরা সরকারবিরোধী আন্দোলনে বারবার বাংলাদেশের উদাহরণ নিয়ে আসছেন। এমন অবস্থায় বাংলাদেশি পতাকা বিক্রির ধুম পড়েছে পাকিস্তানে।

১৪ আগস্ট পাকিস্তানের ৭৮তম স্বাধীনতা দিবস ছিল। এই দিনটি বেশ ধুমধামে উদযাপন করেন পাকিস্তানিরা। প্রতি বছর এই উৎসব ঘিরে পাকিস্তানের পতাকা বিক্রি বেড়ে যায়। কিন্তু এবারের ঘটনা যেন কিছুটা ভিন্ন। কারণ, দেশটিতে এ বছর পাকিস্তানের পাশাপাশি দেদারছে বিক্রি হয়েছে বাংলাদেশের পতাকাও।

এ বিষয়ে, গত ১৪ আগস্ট একটি ভিডিও প্রকাশ করেন মুহাম্মদ রেহান নামে একজন পাকিস্তানি ইউটিউবার। তিনি মূলত বাংলাদেশ-পাকিস্তান সম্পর্ক এবং বাংলাদেশিদের বিষয়ে পাকিস্তানিদের মনোভাব নিয়েই ভিডিও তৈরি করেন। ১৪ আগস্টের ভিডিওতে পাকিস্তানের বেশ কয়েকজন পতাকা বিক্রেতার সাক্ষাৎকার নেন রেহান।

ভিডিওতে দেখা যায়, রাস্তার পাশের দোকানগুলোতে পাকিস্তানের পাশাপাশি বাংলাদেশের পতাকাও বিক্রি হচ্ছে। বিক্রেতারা বলছেন, ক্রেতাদের কাছে বাংলাদেশি পতাকার প্রচুর চাহিদা থাকায় তারা সেগুলো দোকানে রেখেছেন। একজন বিক্রেতা জানান, তিনি এ পর্যন্ত ১২শ-১৩শ বাংলাদেশি পতাকা বিক্রি করেছেন। আকার ভেদে ৩৫০-৫০০ রুপিতে বিক্রি হচ্ছে পতাকাগুলো।

 

আরবি/এস

Link copied!