ঢাকা সোমবার, ২১ অক্টোবর, ২০২৪

দুর্ঘটনায় গুরুতর আহত ব্রাজিল প্রেসিডেন্ট

বিশ্ব ডেস্ক

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৪, ১০:০২ এএম

দুর্ঘটনায় গুরুতর আহত ব্রাজিল প্রেসিডেন্ট

ছবি: সংগৃহীত

এক দুর্ঘটনায় মাথায় আঘাত পেয়ে গুরুতর আহত হয়েছেন ব্রাজিলের প্রেসিডেন্ট লুলা দা সিলভা। এ ঘটনায় রাশিয়া সফর বাতিল করেছেন তিনি। তবে প্রেসিডেন্ট লুলার আঘাত কতটা গুরুতর সে বিষয়ে তার কার্যালয়ের পক্ষ থেকে রিপোর্ট লেখা পর্যন্ত কিছু জানানো হয়নি। প্রেসিডেন্ট লুলার পাঁচটি সেলাই লেগেছে বলে চিকিৎসকদের বরাত দিয়ে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যম।

গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, লুলা দা সিলভা শনিবার নিজের বাড়িতে দুর্ঘটনায় মাথায় আঘাত পান। এরপর রাশিয়া সফর বাতিল করেন তিনি। ব্রিকস সম্মেলনে যোগ দেওয়ার জন্য ৭৮ বছর বয়সী এই প্রেসিডেন্টের রবিবার বিকালে রাশিয়া যাওয়ার কথা ছিল। অবশ্য রাশিয়া সফরে না গেলেও প্রেসিডেন্ট লুলা ভিডিও লিংকের মাধ্যমে ব্রিকসের মিটিংয়ে অংশ নেবেন।

ব্রাজিলের রাজধানী ব্রাসিলিয়ার একটি শীর্ষস্থানীয় হাসপাতাল বলেছে, তারা প্রেসিডেন্টকে অস্থায়ীভাবে দীর্ঘ দূরত্বের ফ্লাইট এড়িয়ে চলতে পরামর্শ দিয়েছে। তবে তিনি অন্যান্য স্বাভাবিক কার্যক্রম চালিয়ে যেতে পারবেন।

এদিকে এক বিবৃতিতে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, প্রেসিডেন্ট লুলার মাথার পেছনে আঘাত লেগেছে এবং চিকিৎসকরা তাকে পর্যবেক্ষণ করছেন।

ব্রাজিলের প্রেসিডেন্টের কার্যালয় বলেছে, প্রেসিডেন্ট লুলা ব্রাসিলিয়া থেকে কার্যত শীর্ষ সম্মেলনে অংশ নেবেন এবং তার অন্যান্য কাজ চালিয়ে যাবেন। তবে তার দফতর তার চোটের বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি। সূত্র: বিবিসি

আরবি/জেআই

Link copied!