ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

ভারতকে বাংলাদেশে পরিণত করার ষড়যন্ত্র: গিরিরাজ সিং

নিউজ ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৪, ০৪:৪২ পিএম

ভারতকে বাংলাদেশে পরিণত করার ষড়যন্ত্র: গিরিরাজ সিং

ছবি, সংগৃহীত

ঢাকা: ভারতের কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিং দেশটির বিরোধীদল কংগ্রেসের তীব্র সমালোচনা করেছেন। গিরিরাজ সিং অভিযোগ করেন, প্রাচীন রাজনৈতিক দলটি ভারতের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। এই দলটি ‘ভারতকে বাংলাদেশে পরিণত করার’ ষড়যন্ত্র করছে।

সোমবার (৯ সেপ্টেম্বর) ভারতীয় বার্তা সংস্থা ইন্দো-এশীয় নিউজ সার্ভিসকে (আইএএনএস) দেওয়া সাক্ষাৎকারে এমন অভিযোগ করেন গিরিরাজ সিং।  দেশটির কেন্দ্রীয় এই মন্ত্রী গুজরাটের সুরাটে গণেশ চতুর্থী উদযাপন অনুষ্ঠানে সাম্প্রতিক হামলার ঘটনাকে কথিত ষড়যন্ত্রের সাথে যুক্ত করে বলেছেন, গণেশ পূজায় এই হামলা কংগ্রেসের টুলকিটের অংশ।

সুরাটে গণেশ চতুর্থীর অনুষ্ঠানে ইট-পাথর নিক্ষেপের ঘটনার বিষয়ে মন্ত্রী গিরিরাজ সিং অভিযোগ করেন, ‘হিন্দুরা কি কখনও সুরাটের তাজিয়ায় বা দেশের কোনও এলাকায় পাথর ছুড়েছে? মাত্র দু’দিন আগে বাংলাদেশে গণেশ মূর্তির ওপর কীভাবে হামলা হয়েছে আমরা তা দেখেছি। কংগ্রেসের লোকজন কি ভারতকে বাংলাদেশে পরিণত করতে চায়?’

গিরিবাজ অভিযোগ করেন, কংগ্রেসের ষড়যন্ত্রের উদ্দেশ্য ভারতকে বাংলাদেশে পরিণত করা এবং সুরাটে গণেশ চতুর্থীর হামলা তারই অংশ। গণেশ পূজায় এই হামলা কংগ্রেসের গুটিবাজের অংশ।

এদিকে, গুজরাটের সুরাট শহরে চলমান গণপতি উৎসবের সময় কিছু মানুষ প্যান্ডেলে পাথর নিক্ষেপ করায় হিন্দুদের দেবতা গণেশের একটি মূর্তি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে সোমবার পুলিশ জানিয়েছে। রোববার গভীর রাতে সুরাটের সাইয়েদপুরা এলাকার এই ঘটনার সাথে জড়িত সন্দেহে কয়েকজন মুসলিম কিশোরকে আটক করেছে পুলিশ। পরে এই কিশোরদের আটকের প্রতিবাদে লালগেট থানায় জড়ো হয়ে বিক্ষোভ-প্রতিবাদ করেছেন কয়েকশ মানুষ।
 

আরবি/এস

Link copied!