ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪
ঘূর্ণিঝড় ইয়াগির ভয়ঙ্কর আঘাত

ভিয়েতনামে নিহতের সংখ্যা বেড়ে ২৫৪

নিউজ ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৪, ১১:২৮ এএম

ভিয়েতনামে নিহতের সংখ্যা বেড়ে ২৫৪

ছবি: সংগৃহীত

ঘূর্ণিঝড় ইয়াগির আঘাতে ভিয়েতনামে ভয়াবহ বিপর্যয় দেখা দিয়েছে। ঘূর্ণিঝড়ের ফলে দেখা দিয়েছে ঝোড়ো হাওয়া- প্রবল বর্ষণ-বন্যা ও ভূমিধস। যাতে পর্যন্ত মৃতের মোট সংখ্যা ২৫৪ জনে পৌঁছেছে। নিকট ভবিষ্যতে এই সংখ্যা আরও বাড়তে পারে।

দুর্যোগ মোকাবিলা দপ্তারের কর্মকর্তারা জানিয়েছেন, এই দুর্যোগে আহত হয়েছেন ৮২০ জনেরও বেশি মানুষ এবং এখনও নিখোঁজ আছেন অন্তত ৮২ জন। নিখোঁজদের সন্ধানে তৎপরতা এখনও জারি রয়েছে।

দক্ষিণ চীন সাগরের একটি নিম্নচাপ থেকে উদ্ভূত ঘূর্নিঝড় ইয়াগি গত শনিবার (৭ সেপ্টেম্বর) ভিয়েতনামের উত্তরাঞ্চলীয় উপকূলে আছড়ে পড়ে। ভিয়েতনামে আসার আগে ফিলিপাইনের লুজন প্রদেশ এবং চীনের কোটু দ্বীপেও তাণ্ডব চালিয়েছে ইয়াগি। আন্তর্জাতিক বিভিন্ন আবহাওয়া সংস্থার কর্মকর্তাদের মতে, চলতি ২০২৪ সালের শুরু থেকে এ পর্যন্ত এশিয়ায় যত ঘূর্ণিঝড় আঘাত হেনেছে, সেসবের মধ্যে সবচেয়ে শক্তিশালী এই ইয়াগি।

স্থানীয় সময় শনিবার (৭ সেপ্টেম্বর) সকালে উত্তরাঞ্চলীয় উপকূলে আঘাত হানার পর রাজধানী হ্যানয়ের দিকে এগোতে শুরু করে ইয়াগি। যেসব এলাকার ওপর দিয়ে ঝড়টি গিয়েছে, সেসব এলাকায় বাতাসের সর্বোচ্চ গতিবেগ ২৩০ কিলোমিটার পর্যন্ত উঠেছিল বলে জানিয়েছেন ভিয়েতনামের আবহাওয়া দপ্তরের কর্মকর্তারা।

আরবি/জেআই

Link copied!