ঢাকা সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪
মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন

এবারে হেরে গেলে আর লড়বেন না ডোনাল্ড ট্রাম্প

বিশ্ব ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৪, ১০:৪৪ এএম

এবারে হেরে গেলে আর লড়বেন না ডোনাল্ড ট্রাম্প

ছবি: সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে চলতি বছরের ৫ নভেম্বর। এই নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার প্রতিপক্ষ হিসেবে নির্বাচন লড়ছেন ডেমোক্র্যাটিক পার্টির কমলা হ্যারিস।

তবে এই নির্বাচনে হেরে গেলে ভবিষ্যতে আর কখনও প্রেসিডেন্ট নির্বাচনে লড়বেন না বলে ঘোষণা দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন, আগামী ৫ নভেম্বরের নির্বাচনে হেরে গলে ২০২৮ সালে আবার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার আশা তিনি করেন না।

উল্লেখ্য, ৭৮ বছর বয়সী ট্রাম্প টানা তিনটি জাতীয় নির্বাচনে রিপাবলিকান প্রার্থী হয়েছেন এবং গত ৮ বছরে দলটিকে ব্যাপকভাবে নতুন আকার দিয়েছেন।

সিনক্লেয়ার মিডিয়া গ্রুপের সঙ্গে এক সাক্ষাৎকারে ট্রাম্পের কাছে জানতে চাওয়া হয়, আসন্ন নির্বাচনে ডেমোক্র্যাটিক প্রার্থী কমলা হ্যারিসের কাছে হেরে গেলে তিনি আরও একবার ভোটে প্রতিদ্বন্দ্বিতার পূর্বাভাস দিতে পারেন কিনা।

জবাবে সাবেক এই রিপাবলিকান প্রেসিডেন্ট বলেন, “না, আমি করব না। আমি মনে করি… এটাই (শেষবার) হবে। (পুনরায় ভোটে প্রতিদ্বন্দ্বিতার মতো বিষয়) আমি একেবারেই দেখতে পাচ্ছি না।”

তবে তিনি যোগ করেন, “আশা করি, আমরা খুব সফল হতে যাচ্ছি।”

যুক্তরাষ্ট্রের আইন অনুযায়ী, কোনও প্রেসিডেন্ট দুই মেয়াদের বেশি দায়িত্বে থাকতে পারেন না এবং এই কারণে আসন্ন নির্বাচনে ট্রাম্প জিতলে ২০২৮ সালে তিনি নির্বাচনে অংশ নেবেন বলে আশা করা যায় না।

আরবি/জেআই

Link copied!