ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

ভারতে কেনাকাটা করতে গিয়ে বিরাট বিপাকে হাসিনা

রূপালী ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৪, ১২:২৮ পিএম

ভারতে কেনাকাটা করতে গিয়ে বিরাট বিপাকে হাসিনা

ছবি সংগূহীত

ঢাকা: তীব্র গণ আন্দোলনের মুখে ৫ আগস্ট পদত্যাগ করে ভারতের আশ্রয় নেয় শেখ হাসিনা। অথচ ২০০৯ সালে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনে ব্যাপক ভোটের মাধ্যমে ক্ষমতার চেয়ারে বসেছিল তার দল আওয়ামী লীগ। সরকার প্রধান হিসেবে দীর্ঘ ১৬ বছর দেশ শাসন করেছেন তিনি। মাত্র ৪৫ মিনিটের মধ্যে ছোট বোন রেহানাকে নিয়ে দেশ ছেড়ে পালিয়ে ভারতে চলে যান সাবেক প্রধানমন্ত্রী। তখন দিল্লির কাছে গাজিয়াবাদের হিন্ডন বায়ুসেনা ঘাঁটিতেই রয়েছেন বাংলাদেশের সদ্য প্রাক্তন প্রধানমন্ত্রী।

জানাযায়, হাতে নামমাত্র সময় পাওয়ায় আসার সময় জামা-কাপড়, নিত্য ব্যবহৃত জিনিসপত্র কিছুই নিয়ে যেতে পারেননি কেউ। দিল্লির একটি সূত্র বলছে, গাজিয়াবাদের হিন্ডন বায়ুসেনা ঘাঁটিতে একটি শপিং নিজের এবং বোনের প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে যান হাসিনা।

জামা-কাপড়ের পাশাপাশি, অন্যান্য জিনিসও কেনেন হাসিনা ও তার সহযোগীরা। সব মিলিয়ে ৩০ হাজার টাকার কেনাকাটা করেন তিনি।  

ভারতীয় মুদ্রাতেই দাম মেটাতে যান হাসিনা। কিন্তু কিছু টাকা কম পড়ে। পড়েন বিরাট বিপাকে, এর পর বাংলাদেশের মুদ্রায় দিয়ে বাকি দাম মিটিয়ে দেন তিনি। সূত্র, খবর জী২৪ঘণ্টা।

শেখ হাসিনার পাসপোর্টের-মেয়াদ শেষ হওয়ায় এক প্রকার অবৈধভাবেই ভারতে রয়েছেন শেখ হাসিনা। রেহানা ব্রিটেনের নাগরিক। রেহানার কন্যা টিউলিপ সেখানকার মন্ত্রীও। কিন্তু ব্রিটেনের অভিবাসন আইন অনুযায়ী ব্রিটেনে পা রাখতে পারছেন না হাসিনা। ভারতে কতদিন এভাবে থাকবে শেখ হাসিনা তা নিয়ে এখনও চলছে আলোচনা।

 

আরবি/এস

Link copied!