ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

হিজবুল্লাহর ড্রোন হামলা ইসরায়েলের সামরিক ঘাঁটিতে

নিউজ ডেস্ক

প্রকাশিত: আগস্ট ৬, ২০২৪, ০৪:২৯ এএম

হিজবুল্লাহর ড্রোন হামলা ইসরায়েলের সামরিক ঘাঁটিতে

ছবি: সংগৃহীত

ইসরায়েলের উত্তরাঞ্চলে সামরিক ঘাঁটিতে ড্রোন হামলা চালিয়েছে ইরান সমর্থিত লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। এ হামলায় ইসরায়েলি সেনা নিহত ও আহত হওয়ারও দাবি করেছে গোষ্ঠীটি। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

হিজবুল্লাহর দাবি অনুযায়ী, তারা আয়েলেট হাশাহারে ইসরায়েলি সামরিক বাহিনীর ৯১ তম ডিভিশনের ব্যারাকে ড্রোন হামলা চালিয়েছে। হিজবুল্লাহর ড্রোন হামলার বিষয়টি ইসরায়েলের সামরিক বাহিনীও। তারা বলেছে, হিজবুল্লাহর ড্রোন হামলায় ইসরায়েলের দুই সেনা ‘সামান্য আহত’ হয়েছেন।

ইসরায়েলের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা হিজবুল্লাহর ছোড়া রকেটগুলোকে আটকে দিয়েছে বলে দাবি করেছে সামরিক বাহিনী। তারা বলেছে, লেবানন থেকে ছোড়া রকেট আটকে দেওয়া হয়েছে। এখন ওই এলাকায় আগুন নেভানোর কাজ করছে ফায়ার সার্ভিসের কর্মীরা।

এদিকে হামাসের শীর্ষ নেতা ইসমাইল হানিয়া ইরানে নিহত ও হিজবুল্লাহর শীর্ষ কমান্ডার ফুয়াদ শুকর বৈরুতে নিহত হওয়ার পর হিজবুল্লাহ ও ইসরায়েলের মধ্যে যুদ্ধাবস্থা তৈরি হয়েছে। এমন পরিস্থিতিতে নিজ দেশের নাগরিকদের লেবানন ছেড়ে যাওয়ার পরামর্শ দিয়েছে ইতালি ও তুরস্ক।

ইতালির পররাষ্ট্রমন্ত্রী আন্তোনিও তাজানি লেবাননে অবস্থানরত ইতালীয়দের ‘যত তাড়াতাড়ি সম্ভব বাণিজ্যিক ফ্লাইটে ইতালিতে ফিরে আসার’ এবং ‘বিদ্যমান পরিস্থিতির কারণে’ দেশের দক্ষিণে ভ্রমণ না করার আহ্বান জানিয়েছেন। তুরস্কের পররাষ্ট্র মন্ত্রণালয় লেবাননে থাকা তুর্কি নাগরিকদের ‘সতর্কতা অবলম্বন করতে এবং একেবারে প্রয়োজন না হলে নাবাতিহ, দক্ষিণ লেবানন, বেকা এবং বালবেক-হারমেল অঞ্চলে ভ্রমণ না করতে’ পরামর্শ দিয়েছে।

রূপালী বাংলাদেশ

Link copied!