ঢাকা বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪

এবার বিক্ষোভ ঠেকাতে ভারতে বন্ধ হল ইন্টারনেট!

বিশ্ব ডেস্ক

প্রকাশিত: আগস্ট ২২, ২০২৪, ১২:২১ এএম

এবার বিক্ষোভ ঠেকাতে ভারতে বন্ধ হল ইন্টারনেট!

ছবি: সংগৃহীত

কলকাতায় এক নারী চিকিৎসককে ধর্ষণের পর হত্যার অভিযোগে ভারতজুড়ে প্রতিবাদ ও বিক্ষোভে উত্তাল। এরই মধ্যেই নতুন করে বিক্ষোভ শুরু হয়েছে মুম্বাইয়ের বাদলাপুর শহরে।

ভারতীয় সংবাদ মাধ্যম ইকোনমিক টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, চার বছর বয়সি দুই শিশু শিক্ষার্থীকে যৌন হয়রানির অভিযোগে বুধবার (২১ আগস্ট) দ্বিতীয় দিনের মতো শহরটিতে ব্যাপক বিক্ষোভ হয়েছে। এই পরিস্থিতিতে কর্তৃপক্ষ সেখানকার সব স্কুল ও ইন্টারনেট-সেবা বন্ধ করে দিয়েছে।

প্রতিবেদনে মতে, নার্সারির ওই দুই শিশুকে যৌন নির্যাতনের অভিযোগ ওঠে স্কুলেরই এক কর্মীর বিরুদ্ধে। এ ঘটনাকে কেন্দ্র করে অভিভাবক ও স্থানীয় বাসিন্দারা স্কুলে ভাঙচুর চালায়। অভিযুক্তের কঠোর শাস্তি দাবিতে বিভিন্ন স্থানে বিক্ষোভ করে জনতা।

পরিস্থিতি সামাল দিতে লাঠিচার্জ করে পুলিশ। পাশাপাশি যেকোনো ধরনের জমায়েত বা বিক্ষোভ ঠেকাতে দ্বিতীয় দিনের মতো ইন্টারনেট-সেবা বন্ধ করে দেয়া হয়েছে।

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়,  দুই শিশু শিক্ষার্থীকে হয়রানির অভিযোগে এরই মধ্যে স্কুলের এক পরিচ্ছন্নতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। ঘটনা সামনে আসার পর ন্যায়বিচারের দাবিতে বিক্ষোভকারীরা মঙ্গলবার থানে জেলার বাদলাপুর রেলওয়ে স্টেশনে কয়েক ঘণ্টা রেললাইন অবরোধ করে রাখেন। পরে পুলিশ লাঠিপেটা করে বিক্ষোভকারীদের সরিয়ে দেয়।

এ সময় বিক্ষোভকারীরা পাথর নিক্ষেপ করলে অন্তত ১৭ জন পুলিশ ও আটজন রেল পুলিশ আহত হয়। পরে সহিংসতার সঙ্গে জড়িত সন্দেহে ৭২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। শহরে আইনশৃঙ্খলা বজায় রাখতে অতিরিক্ত পুলিশও মোতায়েন করা হয়েছে।

আরবি/জেডআর

Link copied!