ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

গাজার স্কুলে ইসরায়েলি হামলা, ২২ ফিলিস্তিনি নিহত

রূপালী ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ২১, ২০২৪, ০৭:৪৪ পিএম

গাজার স্কুলে ইসরায়েলি হামলা, ২২ ফিলিস্তিনি নিহত

ছবি: সংগৃহীত

ইসরায়েলি হামলায় গাজা উপত্যকার দক্ষিণাঞ্চলে একটি স্কুলে আশ্রয় নেয়া ২২ ফিলিস্তিনি নিহত হয়েছেন। যার মধ্যে ১৩ জন শিশু এবং ছয়জন নারী ছিলেন। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় ও গণমাধ্যম দপ্তর এসব তথ্য জানিয়েছে। রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, নিহতদের বেশিরভাগই নারী ও শিশু। হামাস পরিচালিত সরকারি গণমাধ্যম দপ্তর জানিয়েছে, নিহতদের মধ্যে ১৩ জন শিশু এবং ছয়জন নারী রয়েছেন।

অন্যদিকে ইসরায়েলি সামরিক বাহিনী জানিয়েছে, তারা এমন একটি কম্পাউন্ডে হামলা চালিয়েছে যেখানে আগে একটি স্কুল ছিল এবং সেখানেই হামাসের কমান্ড সেন্টার স্থাপিত ছিল। একই সঙ্গে হামাস বেসামরিক স্থাপনাগুলোকে সামরিক কাজে ব্যবহার করছে বলেও দাবি করেছে তারা। তবে এই অভিযোগ অস্বীকার করেছে হামাস।

রয়টার্সের ভিডিও ফুটেজে দেখা গেছে, ওই স্থানটিতে ধ্বংসপ্রাপ্ত দেয়াল, পুড়ে যাওয়া আসবাবপত্র ও একটি ঘরের ছাদে ফুটো রয়েছে। মানুষজন তাদের সামান্য যা কিছু বেঁচে গেছে তা উদ্ধার করার চেষ্টা করছেন।

সাঈদ আল-মালাহি নামে এক প্রত্যক্ষদর্শী বলেন, মা ও তাদের বাচ্চারা স্কুলের মাঠে বসেছিল। তারা সেখানে খেলা করছিল। এমন সময় হঠাৎ দুটি রকেট এসে তাদের ওপর আঘাত করেন।

আরেকজন প্রত্যক্ষদর্শী আহমেদ আজ্জাম বলেন, আমি সহ্য করতে পারছি না। আহতদের মধ্যে একজনও পুরুষ ছিল না। সবাই নারী ও শিশু। আরব দেশগুলো খুশি হোক। তারা নেতানিয়াহু ও যুক্তরাষ্ট্রের জন্য আনন্দিত ও হাত তালি দিক।

আরবি/এফআই

Link copied!