ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

অন্তর্বর্তী সরকারকে সহযোগিতায় প্রস্তুত মালয়েশিয়া

নিউজ ডেস্ক

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৪, ০২:৩১ পিএম

অন্তর্বর্তী সরকারকে সহযোগিতায় প্রস্তুত মালয়েশিয়া

ফাইল ছবি

বাংলাদেশে গণআন্দোলনের মধ্যে দিয়ে শেখ হাসিনা সরকারের পতনের পর অন্তর্বর্তীকালীন সরকার গঠন হয়। দেশের অন্তর্বতী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সাথে ফোনে কথা বলেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম। ফোনালাপে আনোয়ার ইব্রাহিম বাংলাদেশে শান্তি ও নিরাপত্তা পুনর্গঠন ও পুনঃস্থাপনে অন্তর্বর্তী সরকারকে সহযোগিতার কথা বলেছেন।

বুধবার (১৪ আগস্ট) নিজের ফেসবুক এ তথ্য জানান আনোয়ার ইব্রাহিম। পোস্টে তিনি লেখেন, গতকাল আমার পুরোনো বন্ধু মোহাম্মদ ইউনূসকে ফোন করেছিলাম। বাংলাদেশ সরকারের প্রধান উপদেষ্টা হিসাবে নিয়োগপ্রাপ্ত হওয়ায় ব্যক্তিগতভাবে তাকে অভিনন্দন জানাতে। মালয়েশিয়ার সাথে ইউনূসের দীর্ঘদিনের ভাল সম্পর্ক রয়েছে। সুতরাং, আমি তাকে আশ্বাস দিয়েছি, মালয়েশিয়া বাংলাদেশে শান্তি ও নিরাপত্তা পুনর্গঠন ও পুনঃস্থাপনে অন্তর্বর্তীকালীন সরকারকে সাহায্য ও সমর্থন করতে প্রস্তুত।’

সংখ্যালঘুসহ সব বাংলাদেশিদের অধিকার রক্ষার আশ্বাস দেওয়ায় ইউনূসের প্রতি আমি খুব খুশি। দুই দেশের ভ্রাতৃত্ববোধের সম্পর্ক আরও জোরদার করতে যত দ্রুত সম্ভব বাংলাদেশে যাওয়ার জন্য ইউনূস আহ্বানও জানিয়েছেন, উল্লেখ করেন আনোয়ার ইব্রাহিম।

 

আরবি/এস

Link copied!