ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

বাংলাদেশের মতো পরিস্থিতি পশ্চিমবঙ্গে হবে না: মমতা

রূপালী ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২৪, ০৬:৫৮ পিএম

বাংলাদেশের মতো পরিস্থিতি পশ্চিমবঙ্গে হবে না: মমতা

ছবি: সংগৃহীত

পশ্চিমবঙ্গের পরিস্থিতি বাংলাদেশের মতো হবে না বলে মন্তব্য করেছেন রাজ্যটির মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার (৯ সেপ্টেম্বর) নবান্নে আয়োজিত প্রশাসনিক বৈঠকে রাজ্যটিতে চলমান বিক্ষোভ নিয়ে এ মন্তব্য করেন তিনি।

মমতা বললেন, সারা পৃথিবীতে বাংলার নামে বদনাম করা হচ্ছে। একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ জুটেছে। যারা এখান থেকে পড়াশোনা করে, খেয়েদেয়ে, মানুষ হয়ে বাইরে গিয়েছেন— তারা একতরফা কথা শুনে বাংলার বদনাম করছেন। তারা তো দু’পক্ষকে শুনতে পারছেন না। তাদের বোঝা উচিত, বাংলাদেশ আলাদা রাষ্ট্র। ভারত আলাদা রাষ্ট্র। এটি আপনারা মাথায় রাখতে ভুলে গিয়েছেন। বাংলাদেশ একটি অন্য রাষ্ট্র, তাদের আমরা সম্মান করি। তাদের ভাষাকে সম্মান করি। তবে এখানে বাংলাদেশ হবে না।

বৈঠকে জেলা শাসকদের আরও সজাগ থাকার বার্তা দেন মুখ্যমন্ত্রী মমতা। তিনি বলেন, অনেক জেলাশাসক ও পুলিশ সুপারেরা সদা সতর্ক ও সজাগ। স্থানীয় স্তরে পুলিশের দায়িত্ব যারা আছেন, তারাও অনেক দিন সামলাচ্ছেন। কিন্তু এ বার আরও সাহসীভাবে, মাথা ঠান্ডাভাবে আপনাদের প্রশাসন চালাতে হবে।

মুখ্যমন্ত্রী স্বাস্থ্যসচিবের উদ্দেশে জানান, আন্দোলনরত চিকিৎসকেরা যদি তার সঙ্গে কথা বলতে চান, তাহলে যেন তাকে জানানো হয়। তিনি বলেন, আমাদের সরকার বামফ্রন্ট সরকার নয়। আমি সিঙ্গুর নিয়ে ২৬ দিন অনশনে বসেছিলাম কলকাতায়। কেউ দেখা করতে আসেনি। 

আরবি/এফআই

Link copied!