ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

ভারতের মনিপুরে উত্তেজনা চলমান

নিউজ ডেস্ক

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২৪, ০৫:৪২ পিএম

ভারতের মনিপুরে উত্তেজনা চলমান

ছবি, সংগৃহীত

ঢাকা: ভারতের মনিপুরে কিছুদিন ধরেই ছাত্র ও নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষের পরে বুধবার (১১ সেপ্টেম্বর) নতুন করে কোনও সংঘর্ষের খবর পাওয়া না গেলেও, রাজধানী ইম্ফলে উত্তেজনা রয়েছে বলে নিশ্চিত করেছে সেখানকার  স্থানীয় সাংবাদিক ও গণমাধ্যম।

ইম্ফলের সিনিয়র সাংবাদিক ওয়াই রূপাচন্দ্র সিং গণমাধ্যমে জানান, গতরাত পর্যন্ত অশান্তির খবর পেয়েছেন। কিন্তু দুপুর পর্যন্ত নতুন করে কোনও ঘটনা হয়নি। সূত্র, বিবিসি বাংলা । রাস্তায় কেন্দ্রীয় ও রাজ্য নিরাপত্তা বাহিনীর যৌথ টহল চলছে বলে জানাচ্ছেন তিনি।

রাজ্যে নিরাপত্তা সুনিশ্চিত করতে আরও দুই হাজার কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর সদস্যকে ওই রাজ্যে পাঠাচ্ছে কেন্দ্রীয় সরকার। মঙ্গলবার থেকে ইম্ফল পূর্ব এবং ইম্ফল পশ্চিম জেলায় কারফিউ জারি করা হয়েছে। রাতে প্রথমে পুরো রাজ্যে, তারপর সেই নির্দেশ বদল করে পাঁচটি জেলায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেয় সরকার।

সংবাদ সংস্থা পিটিআই তথ্যমতে, কাংপোকপি জেলায় নিরাপত্তা বাহিনী ব্যাপক তল্লাশি অভিযান চালাচ্ছে। প্রচুর অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে পিটিআই জানিয়েছে।

এদিকে, সেপ্টেম্বরের শুরু থেকে মনিপুরের মেইতেই ও কুকি জনগোষ্ঠীর মধ্যে নতুন করে সহিংসতা শুরু হয়। রাজ্য পুলিশ জানায় কথিত কুকি সশস্ত্র গোষ্ঠীগুলি মেইতেই এলাকায় ড্রোনের মাধ্যমে বোমা ফেলতে শুরু করার পর থেকেই পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে।

 

আরবি/এস

Link copied!