লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশিত: ২৮ এপ্রিল, ২০২৪, ০১:১২ পিএম

অনলাইন সংস্করণ

লালমনিরহাটে শতাধিক নেতাকর্মী বিএনপিতে যোগদান

ছবি সংগৃহীত

বিএনপি জাতীয় নিরবার্হী কমিটি ও রংপুর বিভাগ এর  সাংগঠনিক সম্পাদক ও লালমনিরহাট জেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু বলেছেন, যতদিন বাংলাদেশের মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠা হবে না ততদিন বিএনপির লড়াই আন্দোলন চলবে। এই লড়াই তখনি সমাপ্তি ঘটবে যখন এই দুর্নীতিবাজ, আওয়ামী ভোট চোর সরকারের পতন ঘটবে। একটি গণতান্ত্রিক সরকার গঠন হবে, আলোকিত বাংলাদেশ হবে, মানবিক বাংলাদেশ হবে তখনি বিএনপির আন্দোলন শেষ হবে। 

শনিবার (২৭ এপ্রিল) রাত সাড়ে ৯ টায় সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়নের দেউতিরহাট উচ্চ বিদ্যালয় মাঠে জাপার শতাধিক নেতাকর্মীর বিএনপিতে যোগদান অনুষ্ঠানে জেলা বিএনপির সভাপতি ও সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাবক উপমন্ত্রী দুলু বলেন, বর্তমান এই আ'লীগ সরকার শুধু ভোট চোরই নয়, এখন তারা দেশের মানুষের পকেটও চুরি করছে। এই ফ্যাসিবাদী সরকারের সঙ্গে রাজপথে ছাড়া ফয়সালা সম্ভব নয়। এদের অধীনে কোনো নির্বাচনে যাবে না বিএনপি। রাজপথে আন্দোলনের মধ্য দিয়ে সরকারকে পদত্যাগে বাধ্য করতে হবে। দেশের মানুষের সামনে এখন দাবি একটাই এই ভোটচোর সরকারের পদত্যাগ।

দুলু বলেন, জাতির সামনে এখন লক্ষ্য একটাই আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারকে পদত্যাগে বাধ্য করতে হবে। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিয়ে জনগণের আশা-আকাঙ্খার প্রতিফলন ঘটিয়ে তাদের আশা পূরণ করতে হবে। 

আসাদুল হাবিব দুলু উপজেলা নির্বাচন প্রসঙ্গে বলেন, দেশের জনগণ পরিষ্কার করে জানেন এই ফ্যাসিবাদী সরকার একটি ভোট চোর সরকার। তাদের অধিনে কোন মির্বাচনেই নিরাপদ নয়, তাই বিএনপি তাদের অধিনে কোন নির্বাচনে যাবে না।

তিনি আরও বলেন, এই সরকারের উপর কোন আস্থা নাই বলেই জাতীয়পার্টিসহ বিভিন্ন দলের নেতাকর্মীরা দলে দলে আজ বিএনপিতে যোগদান করছে।

তিনি আরও বলেন, এই ফ্যাসিবাদি অবৈধ সরকার শুধু দেশের মানুষের ভোটাধিকার হরন করে নাই। তারা দেশকে হুমকীর মুখে ঠেলে দিয়েছে। 

এর আগে লালমনিরহাটে পঞ্চগ্রাম ইউনিয়ন জাতীয়পার্টির সভাপতি নুরউদ্দিন ও সম্পাদক মাইদুল ইসলামসহ শতাধিক নেতাকর্মী জাতীয়তাবাদী দল বিএনপিতে যোগদান করেছেন।

পরে জেলা বিএনপির সভাপতি ও সাবেক উপমন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু পঞ্চগ্রাম ইউনিয়ন জাতীয়পার্টির সভাপতি নুরউদ্দিন ও সম্পাদক মাইদুল ইসলামের নেতৃত্বে জাপার শতাধিক নেতাকর্মীকে ফুল দিয়ে বিএনপিতে বরণ করে নেন।

জাতীয়পার্টি থেকে সদ্য বিএনপিতে যোগ দেয়া এরশাদুল হক মাস্টার বলেন, জাতীয়পার্টিতে নেতাকর্মীদের কোন মুল্যায়ন নাই, কোন শৃঙ্খলা নাই। জাতীয়পার্টিকে সবসময় আ"লীগ বলিরপাঠা হিসেবে ব্যবহার করেছে। জাতীয়পার্টিকে ব্যবহার করে আ'লীগ বার বার ক্ষমতায় এসছে। আর এতে লাভবান হয়েছে দলের চেয়ারম্যান জিএম কাদের। 

বিএনপিতে যোগ দেয়া পঞ্চগ্রাম ইউনিয়ন জাতীয়পার্টির সভাপতি নুরউদ্দিন অভিযোগ করে বলেন, আমরা জাতীয়পার্টির নেতাকর্মীরা বিএনপিতে যোগ দিব বলে কে কাহারা আমার ইউনিয়ন জাপার সাধারণ সম্পাদক মাইদুলকে অপহরন করে নিয়ে গেছে।  তার ফোন বন্ধ, এখনো তার কোন সন্ধান পাওয়া যায়নি।

লালমনিরহাট সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়ন বিএনপির সভাপতি মোঃ দেলোয়ার হোসেন মাস্টারের সভাপতিত্বে ও পঞ্চগ্রাম ইউনিয়ন যুবদলের যুগ্ন সাধারন সম্পাদক ও বড়বাড়ি বনিক সমিতির সম্পাদক তৌফিকুল ইসলাম তপুর সঞ্চালনায় যোগদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা বিএনপিরসহ সভাপতি রফিকুল ইসলাম রফিক, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক এবিএম ফারুক সিদ্দিকী জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সায়েদুল ইসলাম পাটোয়ারী সাজু, মজমুল হোসেন প্রামানিক, পৌর বিএনপির সভাপতি আফজাল হোসেন, সাধারণ সম্পাদক আব্দুস ছালাম, জেলা যুবদলের সভাপতি আনিছুর রহমান আনিচ,  সদর যুবদলের আহবায়ক সাদিকুল ইসলাম,সাধারণ সম্পাদক হাসান আলী, জেলা ছাত্রদলের সভাপতি ও বড়বাড়ি ইউপি চেয়ারম্যান মহিউদ্দিন লিমন প্রমুখ। 

মন্তব্য করুন