কক্সবাজার ব্যুরো

প্রকাশিত: ২৮ এপ্রিল, ২০২৪, ০৮:১৪ পিএম

অনলাইন সংস্করণ

কক্সবাজারে

ঈদগাঁও ৫ উপজেলায় সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন

ছবি: রূপালী বাংলাদেশ

কোন অপ্রীতিকর ঘটনা ছাড়া কক্সবাজারের নবগঠিত ঈদগাঁও উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদ  নির্বাচনে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ৮ টা থেকে বিকাল চারটা পর্যন্ত ৪৭টি কেন্দ্রে একটানা ভোট গ্রহণ চলে।
তীব্র তাপপ্রবাহের মধ্যেও উৎসবমুখর পরিবেশে শেষ হওয়া নির্বাচনে নারী ভোটারদের উপস্থিতি ছিল লক্ষ্যনীয়। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন সম্পন্ন করতে আইনশৃঙ্খলা বাহিনী ছিল হার্ড লাইনে।

ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, মেম্বার ও সংরক্ষিত নারী সদস্যসহ ৩৭৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ইসলামপুর, ইসলামাবাদ, জালালাবাদ, ঈদগাঁও এবং পোকখালী ইউনিয়নের মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৪৭ টি। মোট ভোটার সংখ্যা রয়েছে ৮৮ হাজার ৭ শ ৫৮ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৪৮ হাজার, নারী ভোটার ৪০ হাজার ৫ শ ১২ জন।

নির্বাচন অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ করতে টহলে ছিল বিজিবি, পুলিশ ও র‌্যাব।  প্রতি কেন্দ্রে ৫ জন পুলিশ, ১৭ জন আনসার সদস্য নিয়োজিত রয়েছে। প্রতি ৩ কেন্দ্র মিলে একটি করে মোবাইল টিম, ৪ কেন্দ্র মিলে একটি করে স্ট্রাইকিং ফোর্স, ৫ ইউনিয়নে ১৫ টি মোবাইল টিম কাজ করছে । এছাড়া প্রতি ইউনিয়নে ২ জন করে ম্যাজিস্ট্রেট সার্বক্ষনিক দায়িত্ব পালন করেন । রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে স্বচ্ছ ব্যালট বাক্স ও ব্যালট পেপারে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন