ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত: ২৮ এপ্রিল, ২০২৪, ০৮:২৬ পিএম

অনলাইন সংস্করণ

ব্যালটে ভুল প্রতীক, কসবায় চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত

ছবি: রূপালী বাংলাদেশ

ব্রা‏হ্মণবাড়িয়ার কসবা উপজেলার কুটি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ব্যালট পেপারে ভুল প্রতীক থাকায় ভোট শেষ হওয়ার মাত্র দেড় ঘণ্টা আগে চেয়ারম্যান পদের নির্বাচন স্থগিত করল নির্বাচন কমিশন। চেয়ারম্যান পদে এক প্রার্থীর ব্যালট পেপারে প্রতীক মুদ্রণে ভুল হওয়ায় এক প্রজ্ঞাপনের মাধ্যমে নির্বাচন স্থগিত করে কমিশন।

রবিবার (২৮ এপ্রিল) বেলা আড়াইটার দিকে নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব মো. আতিয়ার রহমানের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে কুটি ইউনিয়ন পরিষদের শুধু চেয়ারম্যান পদের নির্বাচন স্থগিত করা হয়। সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্য পদের নির্বাচন স্থগিত করা হয়নি। ওই দুই পদের নির্বাচন যথারীতি চলবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয় প্রজ্ঞাপনে বলা হয়েছে, প্রাপ্ত তথ্যমতে ব্যালট পেপারে ভুল প্রতীক মুদ্রণ হওয়ায় চলমান কসবার কুটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের নির্বাচন স্থগিত করা হলো।

স্থানীয় সূত্রে জানা গেছে, রোববার কুটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩ জন এবং সাধারণ সদস্য পদে ৩৫ জন নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতা করছেন। সকাল ৮টা থেকে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলে।

চেয়ারম্যান পদের প্রার্থী ইউসুফ আহম্মেদ নির্বাচন চলাকালীন সময়ে দুপুর দেড়টার দিকে রিটার্নিং কর্মকর্তা ও কসবা উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে একটি লিখিত অভিযোগ করেন। নির্বাচনে প্রতীক বরাদ্দের সময় তাকে অটোরিকশা প্রতীক দেওয়া হয়েছে। ব্যালেট পেপারে মুদ্রিত হয়েছে রিকশা প্রতীক। রিটার্নিং কর্মকর্তা প্রার্থীর আবেদন নির্বাচন কমিশনে পাঠালে নির্বাচন স্থগিত করে কমিশন।

চেয়ারম্যান পদ প্রার্থী ইউসুফ আহম্মেদ বলেন, আমি নির্বাচনে প্রতীক বরাদ্দ পেয়েছি অটোরিকশা। প্রচার চালিয়েছি অটোরিকশার। কিন্তু ব্যালট পেপারে মুদ্রিত হয়েছে রিকশা। আমার কর্মী-সমর্থকরা ভোট দিতে গিয়ে প্রতীক পায়নি। তাদের মাধ্যমে জানতে পেরে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছি।

মন্তব্য করুন