ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশিত: ২৮ এপ্রিল, ২০২৪, ১০:০৬ পিএম

অনলাইন সংস্করণ

কোটি টাকার স্বর্ণের বারসহ গ্রেফতার আপন দুই ভাই

ছবি: রূপালী বাংলাদেশ

ঝিনাইদহের মহেশপুর উপজেলায় ৩টি স্বর্ণের বারসহ চোরা চালান চক্রের দুজনকে গ্রেফতার করেছে ৫৮ বিজিবি। 

রোববার (২৮ এপ্রিল) দুপুর ২টার দিকে উপজেলার নগরবন্নী এলাকার মাদ্রাসার সামনে থেকে তাদের আটক করা হয়। গ্রেফতারকৃত জুয়েল রানা (২৭) এবং মোঃ সুমন (২৩) ঝিনাইদহের মহশেপুর উপজেলার জুলুলী সুন্দরপুর গ্রামের বদিয়ার মন্ডলের দুই ছেলে।

৫৮ বিজিবির অধিনায়ক এইচ এম সালাহউদ্দিন চৌধুরী জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা জানাতে পারি জুলুলী এলাকা দিয়ে স্বর্ণ পাচার হওয়ার সম্ভাবনা রয়েছে। এ কারণেই আমরা নগরবন্নী এলাকার মাদরাসার সামনে এ্যাম্বলেন্স করে অবস্থান করা হয়। এমতাবস্থায় দুইজন ব্যাক্তি মোটরসাইকেলে চেপে সীমান্তের দিকে যাচ্ছিল সে সময় তাদের গতিরোধ করা হয়। জিজ্ঞাসাবাদের পর সন্দেহভাজন হওয়ায় সার্চ করা হয় তাদের, একজনের কোমরে বাধা সাদা কাপড়ে মোড়ানো অবস্থায় একটি প্যাকেটে ৩টি স্বর্ণের বার পাওয়া যায়।

তিনি আরও জানান, স্বর্ণের বার ৩টির ওজন ৩ কেজি ৫৫৮ গ্রাম। যার আনুমানিক মূল্য ৩,৩২,৪৯,৪৮৫/- টাকা যা শুল্ককর ফাঁকি দিয়ে ভারতে পাচারের জন্য বহন ও নিজ জিম্মায় রাখায় আটককৃত আসামিদেরকে গ্রেফতার করে মহেশপুর থানায় হন্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে পাচারের মামলা দায়ের করা হয়েছে। স্বর্ণের বারগুলো ঝিনাইদহ ট্রেজারি অফিসে জমা দেওয়া হয়েছে।

মন্তব্য করুন