রূপালী প্রতিবেদক

প্রকাশিত: ১০ মে, ২০২৪, ০৬:০৮ পিএম

অনলাইন সংস্করণ

নয়াপল্টনে চলছে বিএনপির সমাবেশ

ছবি সংগৃহীত

খালেদা জিয়ার সুচিকিৎসাসহ নিঃশর্ত মুক্তি এবং তার বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারসহ কারাবন্দী নেতাদের মুক্তির দাবিতে দলটির সমাবেশ চলছে। সমবাশে যোগ দিতে এসেছেন রাজধানীর বিভিন্ন এলাকার নেতাকর্মীরা।

শুক্রবার (১০ মে) বিকেল ৪টায় পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়। সমাবেশ শুরু হওয়ার কথা ছিল বিকেল ৩টায়।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসাসহ নিঃশর্ত মুক্তি এবং তার বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারসহ কারাবন্দী নেতাদের মুক্তির দাবিতে দলটির সমাবেশ চলছে। সমবাশে যোগ দিতে এসেছেন রাজধানীর বিভিন্ন এলাকার নেতাকর্মীরা।

শুক্রবার (১০ মে) বিকেল ৪টায় পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়। সমাবেশ শুরু হওয়ার কথা ছিল বিকেল ৩টায়।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। বিশেষ অতিথি বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। এতে সভাপতিত্ব করছেন দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম এবং সঞ্চালনা করছেন সদস্য সচিব রফিকুল আলম মজনু।

১৯ শর্তে রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশের অনুমতি পায় বিএনপি।

সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টন এবং আশপাশের এলাকায় বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য সংখ্যা মোতায়ন করা হয়েছে।

গত বছরের ২৮ অক্টোবর পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের পর সমাবেশ পণ্ড হয়ে যায়। এরপর থেকে দিবসভিত্তিক কিছু কর্মসূচি পালন করে বিএনপির। তবে খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে এ বছরের প্রথম সমাবেশ করছে দলটি।

মন্তব্য করুন