রাঙামাটি প্রতিনিধি

প্রকাশিত: ১০ মে, ২০২৪, ০৬:৫৭ পিএম

অনলাইন সংস্করণ

রাঙামাটিতে শ্রমিক ইউনিয়নের পাল্টা-পাল্টা অভিযোগ

ছবি: রূপালী বাংলাদেশ

রাঙামাটিতে ২টি শ্রমিক ইউনিয়নের পাল্ট পাল্ট অভিযোগ ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। শুক্রবার বিকালে রাঙামাটি প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন শ্রমিক ইউনিয়নের এক অংশের সভাপতি এটিএম হাসমত উল্লাহ।  

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব রাখেন, রাঙামাটি জেলা ট্রাক-মিনি ট্রাক পিকআপ শ্রমিক ইউনিয়নের সভাপতি এটিএম হাসমত উল্লাহ। তিনি বলেন, রাঙামাটি পৌর পরিবহন টার্মিনালে স্বঘোষিত নামধারী নেতা মোঃ রুহুল আমিন বাহিনীর সন্ত্রাস,চাঁদাবাজি ও জোর- জুলুম করে শ্রমিক নেতা কর্মীদের জিম্মি করে রেখেছে রুহুল আমিন বাহিনী।

তিনি বলেন গত ৯ মে ২০২৪ আমার ও আমাদের নেতাকর্মী মার খাচ্ছে।  এই নির্যাতন থেকে আমরা পরিত্রাণ পেতে চাই। আমরা বৈধভাবে নির্বাচিত হওয়ার পরও আমরা দায়িত্ব পালন করতে পারি নাই। তার কারন হলো রুহুল আমিন বাহিনীর হাতে পরিবহন সেক্টর জিম্মি করে আছে।

শ্রমিক নেতা ও সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বলেন, আমরা শ্রমিকদের কোন কার্যক্রম বা গরিব অসহায় চালকদের সাহায্য সহযোগিতা করতে পারছিনা। সদস্যদের চাঁদা আদায় করতে দিচ্ছে না রুহুল আমিন। আমাদের শরীর ও গা দেওয়ালে ঠেকে গেছে। এখন আমরা রাজ পথে নেমে প্রতিবাদ করা ছাড়া আর কোন উপায় থাকবে না। সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শহীদুজ্জামান মহসিন রোমানকে কেন্দ্র করে রুহুল আমিন যে বিতর্ক ছড়িয়েছেন তা সম্পূর্ণ মিথ্যা। আমি চাঁদাবাজি করি এটা তারা প্রমান করে আমাকে আইনের হাতে তুলে দেন।

এব্যাপারে শ্রমিক নেতা রুহুল আমিন বলেন, আমি বৈধ ভাবে আমার সংগঠন চালাইতেছি। আমার বিরুদ্ধে এটিএম হাসমত উল্লাহ যে অভিযোগ তুলেছেন তা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন।

এসময় উপস্থিত ছিলেন, শ্রমিক নেতা ও সভাপতি এটিএম হাসমত উল্লাহ, শ্রমিক নেতা ও সাধারণ সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম, শ্রমিক নেতা ও কোষাধ্যক্ষ মোঃ সোলাইমান, সিনিয়র সদস্য আজিজুল হক ও শ্রমিক সদস্য মানিকুল ইসলাম মানিকসহ আরো অনেকে।

মন্তব্য করুন