সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত: ১০ মে, ২০২৪, ১০:০৬ পিএম

অনলাইন সংস্করণ

সাতক্ষীরায় অস্ত্রের মুখে জিম্মি করে দুর্ধর্ষ ডাকাতি

ছবি সংগৃহীত

এক অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তার বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি সংগঠিত হয়েছে। সশস্ত্র ডাকাত দলের সদস্য গৃহকর্তা ও তার স্ত্রীকে অস্ত্রের মুখে জিম্মি করে হাত ও মুখ বেঁধে প্রায় দুই লাখ নগদ টাকা, ৪০ ভরি সোনার গহনা, ২৪ ভরি রুপা ও তিনটি মোবাইল সেট নিয়ে গেছে। বৃহষ্পতিবার দিবাগত রাত আড়াইটা থেকে শুক্রবার ভোর সোয়া চারটা পর্যন্ত সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙা ইউনিয়নের যোগরাজপুর গ্রামের অবসরপ্রাপ্ত প্রাণী সম্পদ কর্মকর্তা মোঃ আবুল কালাম মোস্তফার বাড়িতে এ ডাকাতির ঘটনা ঘটে।

সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙা ইউনিয়নের যোগরাজপুর গ্রামের প্রয়াত মোমেন সরদারের ছেলে অবসরপ্রাপ্ত উপসহকারি প্রাণী সম্পদ কর্মকর্তা মোঃ আবুল কালাম মোস্তফা জানান, তিনি ৩৩ বছর যাবৎ যোগরাজপুর সরদারপাড়া বায়তুর মামুর জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। বিয়ে দেওয়ার পর বড় মেয়ে মৌসুমী ফারজানা সিলেটে ও ছোট মেয়ে তামান্না তাসনিম স্বপরিবারে ঢাকায় বসবাস করে। একমাত্র ছেলে কাইয়ুম আজাদ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রোগ্রাম কো-অর্ডিনেটর হিসেবে ঢাকায় কর্মরত। ২০২০ সালের জুলাই মাসে তিনি অবসরে যাওয়ার পর স্ত্রী মমতাজ খাতুনকে নিয়ে যোগরাজপুর পূর্ব পাড়ার বাড়িতেই থাকেন। ছেলেকে আগামী ঈদে বিয়ে দেওয়ার প্রস্তুতি হিসেবে পুত্রবধুর জন্য কিছু সোনার গহনা তৈরি করে রাখা হয়। এ ছাড়া স্ত্রী মমতাজ, দুই মেয়ে ও নাতনি রুমার জন্য সোনা ও রুপার গহনা তার বাড়িতেই রাখা ছিল।

মোঃ আবুল কালাম মোস্তফা আরো জানান, বৃহষ্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে তারা স্বামী স্ত্রী ঘরের মধ্যে ঘুমিয়ে ছিলেন। এসময় পাঁচ জনের একদল সাদা মুখোশধারি সশস্ত্র ডাকাত প্রাচীর টপকে বাড়ির পিছনের লোহার গ্রীলের হ্যাজবোল্ড ভেঙে তার ঘরে ঢুকে পড়ে। বাইরের প্রধান ফটকের সামনে একজন ডাকাত দাঁড়িয়ে ছিল। ডাকাত দলের সদস্যরা প্রথমে একটি চাপাতির মুখে জিম্মি করে তার মুখ কাপড় দিয়ে ও দুই হাত সামনের দিকে রেখে দড়ি দিয়ে বেঁধে ফেলে। প্রায় একইসাথে তার স্ত্রীর মুখ কাপড় দিয়ে ও দু’হাত পিছনের দিকে বেঁধে ফেলে। এ সময় তাদের কাছে আলমারির চাবি চাওয়া হয়।

গহনা ও টাকা বাড়িতে নেই বলায় তারা ক্ষুব্ধ হয়। একপর্যায়ে আলমারির চাবির অবস্থান জানালেও তারা আলমারির তালা ভেঙে ভারতে চিকিৎসা নিতে যাওয়ার জন্য গচ্ছিত নগদ এক লাখ ৭০ হাজার টাকা, মসজিদের জন্য দুটি মাটির ভাÐার ও নিজের জন্য জমানো একটি মাটির ভান্ডার ভেঙে ও তার মানি ব্যাগ থেকে ১৪ থেকে ১৬ হাজার টাকা, ১৬টি রুপার টাকা, আট ভরি রুপার গহণা, দুটি বাটাম ফোন ও একটি স্মার্ট ফোন লুট করে নিয়ে যায়। মুখোশ পরিহিত ডাকাত দলের সদস্যদের প্রত্যেকের বয়স ২০ থেকে ২২ বছর হবে বলে জানান গৃহকর্তা।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মহিদুল ইসলাম সাংবাদিকদের জানান, তিনি ঘটনাস্থল পরিদর্শণ করেছেন। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। ঘটনাস্থল থেকে একটি কালো রং এর রেইন কোর্ট ও একটি চশমা জব্দ করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

মন্তব্য করুন