চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত: ২৩ মার্চ, ২০২৪, ১০:৩০ পিএম

অনলাইন সংস্করণ

অস্বাস্থ্যকরভাবে মাংস বিক্রয়ের অপরাধে জরিমানা

ছবি সংগৃহীত

মূল্যতালিকা প্রদর্শন না করা ও ফ্রিজে অস্বাস্থ্যকরভাবে মাংশ সংরক্ষণ করে বিক্রয়ের অপরাধে চুয়াডাঙ্গায় এক প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

গতকাল শনিবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ জীবননগর উপজেলার আন্দুলবাড়িয়া বাজারে এ অভিযান পরিচালনা করেন।

অভিযান সূত্রে জানা যায়, অভিযানে মেসার্স মিম পোল্ট্রি হাউস নামক মুরগীর একটি পাইকারি প্রতিষ্ঠান তদারকিকালে ভাউচার কারসাজি ও ক্রয় বিক্রয় ভাউচার যথাযথভাবে সংরক্ষণ না করা, প্রতিষ্ঠানে মূল্যতালিকা প্রদর্শন না করা ও ফ্রিজে অস্বাস্থ্যকরভাবে মাংশ সংরক্ষণ করে বিক্রয়ের অপরাধে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় বিক্রয়ের উদ্দেশ্যে ফ্রিজে অস্বাস্থ্যকরভাবে সংরক্ষিত প্রায় এক মন মুরগির মাংস মাটিতে পুতে নষ্ট করা হয়।

চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ বলেন, অস্বাস্থ্যকরভাবে মাংশ সংরক্ষণ করে বিক্রয়ের অপরাধে মেসার্স মিম পোল্ট্রি হাউস নামক প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও মাছের আড়ত, খুচরা বাজার ও তরমুজের প্রতিষ্ঠান তদারকি করা হয় এবং সবাইকে পুরাতন দাড়িপাল্লার বদলে ডিজিটাল স্কেল ব্যবহার, ন্যায্যমূল্যে পণ্য ক্রয় বিক্রয়, ভাউচার সংরক্ষণ ও মুল্যতালিকা প্রদর্শন করতে বলা হয়। সচেতনতামুলক লিফলেট বিতরণ করা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে সহযোগিতায় ছিলেন চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম।

 

মন্তব্য করুন