ইউএই ব্যুরো

প্রকাশিত: ২৫ এপ্রিল, ২০২৪, ০২:২৩ এ এম

অনলাইন সংস্করণ

আবুধাবিতে সড়ক দুর্ঘটনায় কুমিল্লার যুবক নিহত

ছবি: রূপালী বাংলাদেশ

কাজের ফাঁকে ঘুরতে ভালোবাসতেন। ঘটনার রাতে বন্ধুদের সঙ্গে শহরে ঘুরতে বের হয়েছিলেন। ফেরার পথে অতিরিক্ত গতি ও নিয়ন্ত্রণহীন গাড়ি চালনার বলি হলেন সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবি প্রবাসী মুহাম্মদ আবু সাইয়্যিদ (২৬)। সোমবার (২২ এপ্রিল) মধ্যরাতে আবুধাবি সিটিতে এ ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলে মারা যান আবু সাইয়্যিদ। আহত হয়েছেন আরও তিন জন।  

জানা যায়, নিহত প্রবাসী গত আড়াই বছর আগে জীবীকার তাগিদে আরব আমিরাতে এসেছিলেন। নিহতের দেশের বাড়ি কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতির বদুপাড়ায়। নিহত প্রবাসী স্থানীয় মুহাম্মদ হানিফের ছেলে। তিনি তার দুই ভাই ও এক বোনের মধ্যে সকলের ছোট।

কয়েক দিন আগে ফেসবুক স্ট্যাটাসে লিখেছিলেন ‘দুনিয়ার সব থেকে ভয়ংকর জিনিস হচ্ছে মায়া, এটাই বাস্তব?’। সপ্তাহ না যেতেই সেই বাস্তবতাকেই বরণ করে নিতে হলো তাকে।

নিহতের কর্মরত প্রতিষ্ঠানের মালিক মুহাম্মদ সরোয়ার হোসেন জানান, নিহত আবু সাইয়্যিদ আবুধাবির শিল্প নগরী মোছাফ্ফার লেবার ক্যাম্পে থাকতেন। দুর্ঘটনার দিন বন্ধুদের সাথে মধ্যরাতে শহরে ঘুরতে যায়, সেখান থেকে ফেরার পথে গড়ি চালক অতিরিক্ত গতিতে গাড়ি চালানোর ফলে এ দুর্ঘটনার শিকার হয়। এ ঘটনায় গাড়ি চালককে আটক করেছে আবুধাবি পুলিশ।

দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে আবুধাবি দূতাবাসের লেবার কাউন্সিলর হাজরা সাব্বির হোসেন বলেন, এমন অপ্রত্যাশিত দুর্ঘটনা অত্যন্ত দুঃখজনক। ইতিমধ্যে আমরা তার বাংলাদেশি মালিকানাধীন কোম্পানির সাথে কথা বলে লাশ দ্রুত দেশে পাঠানোর সমস্ত প্রক্রিয়া সম্পন্ন করে নিহতের স্বজনদের হাতে ছাড়পত্র দিয়ে দিয়েছি।

নিহতের কর্মরত প্রতিষ্ঠানের মালিক সরোয়ার হোসেন আরও জানান, মৃতদেহ দেশে প্রেরণের সকল খরচ কোম্পানির পক্ষ থেকে বহন করা হচ্ছে। ইতোমধ্যে টিকেটের খরচের পাশাপাশি বকেয়া বেতনের টাকা আবু সাইয়্যিদ এর পিতার কাছে দেশে পাঠানো হয়েছে। বর্তমানে নিহতের লাশ স্থানীয় মর্গে রাখা আছে। চলতি মাসের ২৯ এপ্রিল সকল আইনি প্রক্রিয়া শেষে তার মৃতদেহ দেশে পাঠানো হবে বলেও জানান তিনি।

মন্তব্য করুন