সাভার প্রতিনিধি

প্রকাশিত: ৯ মে, ২০২৪, ০৬:৩৪ পিএম

অনলাইন সংস্করণ

আশুলিয়ায় অবৈধ দখলদার থেকে সরকারি জমি উদ্ধার

ছবি: রূপালী বাংলাদেশ

সাভারের আশুলিয়ায় অবৈধভাবে দখল হওয়া প্রায় সাড়ে তিন কোটি টাকা মূল্যের সরকারি জমি অভিযান চালিয়ে উদ্ধার করেছেন আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মোঃ আশরাফুর রহমান।

বৃহস্পতিবার (০৯ মে) সকাল সাড়ে ১১ টার দিকে ঢাকা জেলা প্রশাসকের নির্দেশনায় এ অভিযান পরিচালনা করে আশুলিয়ার বড় রাঙ্গামাটিয়া মৌজার ২৯.৬৮ শতাংশ জমি উদ্ধার করা হয়েছে। 

আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মোঃ আশরাফুর রহমান জানান, আশুলিয়া রাজস্ব সার্কেলাধীন বড় রাঙ্গামাটিয়া মৌজার সি এস, এস এ ০১ নং দাগ হতে সৃষ্ট বি আর এস দাগ নং ৭৭ ও ৭৮ এ জমির পরিমাণ ২৯.৬৮ শতাংশ। যাহা সি এস, এস এ, আর এস, বি আর এস চারটি রেকর্ডেই ১নং খাস খতিয়ান ভুক্ত সরকারি জমি। যা সরেজমিনে গিয়ে দেখা যায় অবৈধভাবে দখল করে ছিলো দখলদাররা৷ ঢাকা জেলা প্রশাসকের নির্দেশনায় অভিযান পরিচালনা করে উদ্ধার করে সরকারের দখলে ও নিয়ন্ত্রণে আনা হয় এবং জেলা প্রশাসক ঢাকা এর নামে জমিতে সাইনবোর্ড স্থাপন করা হয়। উদ্ধারকৃত জমির বাজারমূল্য আনুমানিক সাড়ে তিন কোটি টাকা। এই সম্পত্তির উপর নির্মাণকৃত সকল অবৈধ স্থাপনা আগামী ১ সপ্তাহের মধ্যে সরানোর নির্দেশ দেওয়া হয়েছে।

এ কর্মকর্তা আরো জানান, যে বা যাহারা এই সরকারি সম্পত্তি আত্মসাতের চেষ্টায় বেদখল করে রেখেছে তাদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

মন্তব্য করুন