ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত: ২৮ এপ্রিল, ২০২৪, ০৬:১০ পিএম

অনলাইন সংস্করণ

কাঁঠালিয়ায় বাদী নিজেই অমান্য করলেন কোর্টের আদেশ

ছবি: রূপালী বাংলাদেশ

ঝালকাঠির কাঁঠালিয়ায় নিষেধাজ্ঞা চেয়ে কোর্টে মামলা করেন সহিদা বেগম (৪০) নামের এক নারী। আদালত বিরোধপুর্ন জমিতে নিষেধাজ্ঞার আদেশ দেন। সেই আদেশ অমান্য করে কাজ করার অভিযোগ বাদী সহিদা বেগমের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে আজ রোববার (২৮ এপ্রিল)  উপজেলার আওরাবুনিয়া এলাকার পুর্ব ছিটকি গ্রামে। শুধু আদেশ অমান্য করে ক্ষ্যান্ত হননি স্থানীয় লোকজন নিয়ে নিষেধাজ্ঞার জমিতে থাকা বিবাদীর ঘর অন্যত্র সরিয়ে রেখে সেখানেই কাজ করছেন তিনি। এনিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা ধাওয়া পাল্টা ধাওয়া হয়। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি শান্ত করে । 

মামলার বিবাদী জাকির হোসেন মৃধা জানান, ২০ বছর পুর্বে স্থানীয় রাশেদ মৃধার নিকট থেকে ৭ শতাংশ জমি কেনেন। সেই জমির কিছু অংশে ঘর নির্মাণ করে বসবাস করছেন। বাকি জমিতে কাজ শুরু করলে স্থানীয় নাসির মৃধার স্ত্রী সহিদা বেগম নিষেধাজ্ঞা চেয়ে কোর্টে মামলা করেন। আদালত শান্তির্শৃংখলা বজায় রাখার জন্য থানা পুলিশকে নিদের্শ দেন। এবং উপজেলা সহকারি কমিশনার (ভুমি) কে তদন্ত পুর্বক প্রতিবেদন দাখিলের জন্য বলেন। আদেশ পেয়ে পুলিশ কাজ বন্ধ করে দেয়। প্রতিবেদন বাদীর পক্ষে না হওয়ায় বাদী নারাজি আবেদন করেন। আজ রোববার সকালে স্থানীয় বেশ কিছু দুস্কৃতকারি নিয়ে জাকির মৃধার জমিতে থাকা ঘর অন্যত্র সরিয়ে সেখানে কাজ শুরু করেন বাদী সহিদা বেগম ও তার লোকজন। 

অভিযোগ অস্বীকার করে সহিদা বেগম বলেন, আর্শেদ মৃধার কাছ থেকে ২০২০ সনে ১৫৬ ও ১৪০ দাগ থেকে ১২ শতাংশ জমি কেনেন। সেই জমিতে জাকির মৃধা কাজ করতে গেলে তিনি বাঁধা দেন। এবং নিষেধাজ্ঞা চেয়ে কোর্টে মামলা করেন। রোববার সকালে ওই জমিতে কাজ করতে গেলে দাও, লাঠি নিয়ে বাঁধা দেন জাকির মৃধার স্ত্রী রেহেনা বেগম ও তাদের লোকজন। এনিয়ে তাদের মধ্যে ঝগড়া হয়। 

রেহেনা বেগম জানান, সহিদার স্বামী বিজিবি সদস্য, সেই প্রভাব দেখিয়ে তাদের হয়রানি করছে। 

কাঁঠালিয়া থানার ওসি মো.নাসির উদ্দিন সরকার জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। নির্মাণ কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

 

মন্তব্য করুন