লাইফস্টাইল ডেস্ক

প্রকাশিত: ২৮ এপ্রিল, ২০২৪, ০৭:৪৪ পিএম

অনলাইন সংস্করণ

গরমে আরাম ও স্বস্তিদায়ক পোশাক

ছবি সংগৃহীত

ভ্যাপসা গরমের মধ্যে পার্টি? এই টিপস মেনে পোশাক পরলে বজায় থাকবে আরাম ও ফ্যাশান দুই-ই। গরমে শরীর খারাপ হবে বলে সব অনুষ্ঠান থেকে মুখ ফিরিয়ে থাকা যায় না। সেজেগুজে গলদঘর্ম হলেও সেখানে যেতে হয়। অনুষ্ঠান বুঝে শাড়ি তো বেছে নেওয়াই যায়। কিন্তু তার সঙ্গে মানিয়ে কোন গহনা পরবেন, তা বুঝতে পারেন না অনেকে।

ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলের তাপমাত্রা মরুশহরকে টেক্কা দিচ্ছে। চাঁদিফাটা রোদ, ভ্যাপসা গরম, সঙ্গে তাপপ্রবাহ। সব মিলিয়ে প্রায় অসহনীয় আবহাওয়া। তবে গরম যতই হোক, অনুষ্ঠানে কোনও কাটছাঁট নেই। বৈশাখ পড়তে না পড়তেই লেগেছে গরমের ধুম। তবে গরম যতই হোক এ সিজনে জন্মদিন, বিবাহবার্ষিকী, ঘরোয়া পার্টি তো আছেই। গরমে শরীর খারাপ হবে বলে সব অনুষ্ঠান থেকে মুখ ফিরিয়ে থাকা যায় না। সেজেগুজে গলদঘর্ম হলেও সেখানে যেতে হয়। অনুষ্ঠান বুঝে শাড়ি তো বেছে নেওয়াই যায়। কিন্তু তার সঙ্গে মানিয়ে কোন গয়না পরবেন, তা বুঝতে পারেন না অনেকে। এই গরমে কী ধরনের পো সঙ্গে কেমন গয়না পরলে ফুরফুরে দেখাবে, তার হদিস রইল এখানে।

গরমে হাঁসফাঁস অবস্থা সকলের। তবে গরমের জন্য জীবনের সব আমোদ-প্রোমোদ থেকে বিরতি নিলে তো আর চলবে না। গরমের সঙ্গে পাল্লা দিয়েই প্রয়োজন পার্টির। সারা সপ্তাহ হাড় ভাঙা খাটুনির পর একটু রিল্যাক্স করতে তাই চাই পার্টি ও জমিয়ে আড্ডা। তা গরম তাতে কি? ফ্যাশানের সঙ্গে নো-কম্প্রোমাইজ। সামার পার্টিতে কেমন সাজবেন চলুন জেনে নেই…

ড্রেস

জিন্স, টি-শার্ট, প্যান্ট তো সারা সপ্তাহ পরতেই হয়। ছুটির দিনে তাই ভরসা হোক ভিন্ন। আর পার্টিতে যেকোনও লেন্থের ড্রেসই বেশ ভাল মানায়। গরমের জন্য শর্ট ড্রেসই বেশি ভাল। তবে আপনার যদি শর্ট ড্রেসে অসুবিধা হয় তাহলে লং ড্রেস বা নি-লেন্থ অর্থাৎ হাঁটু পর্যন্ত জামা পরতেই পারেন। আজকাল ফ্লোরাল প্রিন্ট ফ্যাশান বেশ জনপ্রিয় হয়ে উঠেছে বিশেষভাবে ইন ফেবরিক । এ ধরনের পোশাক একটা রিফ্রেসিং লুক এনে দেয় । তাই সামার পার্টির জন্য বেছে নিন ফ্লোরাল প্রিন্টের ড্রেস। এছাড়া পড়তে পারেন অন্যান্য প্রিন্ট কিংবা একরঙা ড্রেসও। এখন পা-কাটা ড্রেসও পাওয়া যায়। পছন্দ মতো বেছে নিন। এই ধরেনর পোশাকের সঙ্গে হালকা একটা দুল ও ন্যুড মেকআপ! আর আই-মেকআপের ক্ষেত্রে বেছে নিন স্মোকি আইস। ব্যাস আর আপনাকে রুখে কে! পার্টিতে সকলের নজর কাড়তে বাধ্য।

শাড়ি

তাছাড়া এমন ওয়েদারে হালকা কাপর ও হালকা রঙের শাড়ি বা থ্রি-পিসও বেশ আরামদায়ক হতে পারে। সাথে ছোট গহনা, ছোট কানের দুল বা টপ, গলায় হালকা মালা ইত্যাদি। এই গরমে এমন পোশাক বেশ আরামদায়ক।

স্কার্ট

আজকাল যেকোনও ধরনের স্কার্টও কিন্তু ভীষণ ট্রেন্ডিং। আর গরমে পা খোলা এই পোশাক পরে আরামও মেলে বেশ। উপরে টি-শার্ট কিংবা টপের সঙ্গে পরতে পারেন স্কার্ট সাথে কোমরে একটা বেল্টও  ট্রায় করতে পারেন মন্দ লাগবে না। যদি শর্ট স্কার্ট পরেন তার সঙ্গে পায়ে স্নিকার বা পা ঢাকা জুতো পরুন। আর হাতে একটা ছোট হ্যান্ড ব্যাগ। আর যদি একটু লং স্কার্ট পরেন তাহলে যেকোনও হিল জুতা পরতে পারেন।

জাম্পস্যুট

বর্তমানে অনেকেই জাম্পস্যুট পরতে ভালোবাসেন। আর এ ধরনের পোশাক দেখতেও মন্দ লাগে না। উইকেন্ড পার্টিতে পরতেই পারেন জাম্পস্যুট। এখন বিভিন্ন প্রিন্টের জাম্পস্যুট পাওয়া যায়। গরম থেকে স্বস্তি পেতে উপযুক্ত পোশাক নির্বাচন অনেকাংশেই কার্যকরী ভূমিকা পাল করে।

মন্তব্য করুন