চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ৯ মে, ২০২৪, ০৩:৫৫ পিএম

অনলাইন সংস্করণ

গ্রাহকের কোটি টাকা নিয়ে এনজিও ও কোম্পানি সার্চ উধাও

ছবি: রূপালী বাংলাদেশ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের খাসেরহাট বাজারের রাস্তার পার্শে গড়ে ওঠা তাদের প্রধান অফিস। একাধিক শাখা বিভিন্ন ইউনিয়নে উম্মুক্ত আদর্শ এনজিও ও সার্চ কোম্পানি এবং জীবন বীমা করে গ্রাহকে বেশী লাভ দেখিয়ে পরিচালক:শহীদুল ইসলাম কোটি কোটি টাকা নিয়ে লাপাত্তা। নেই কোন খোঁজ, সময় মতো অফিসগুলো পরিচালা করছে না। গ্রাহকদের অভিযোগের ভিত্তিতে সরেজমিনে এনজিও প্রধান কার্যালয়ে গিয়ে দেখা যায়, অফিস ও কোম্পানিতে তালাবদ্ধ।

বিষয়টি নিশ্চিত করার জন্য বিল্ডিংয়ের মূল মালিক ও স্থানীদের সাথে কথা বললে তারা জানান, প্রায় দেড় বছর যাবত এনজিও ও কোম্পানি কর্তৃপক্ষ নিয়মিত অফিস পরিচালনা করছেনা। তাদের কমিটির কাগজপত্রের অনুসন্ধান চলছে।  

বেশিরভাগ সময় তাদের অফিস তালাবদ্ধ অবস্থায় থাকে গ্রাহকরা ফোন দিলে তাদের সাথে ভালো ব্যবহার করেন না। এমন কি একটি মহলকে ব্যবহার করে আজ নাই কাল আপনাদের টাকা ফেরত দেওয়া হবে বলেন। 

তবে গ্রাহকরা বলেন, আমাদের টাকা ফেরত চাই এবং প্রশাসনকে আইনগত ব্যবস্থা গ্রহণ করার জন্য অনুরোধ করেন ।

স্থানীয়রা আরও জানান, প্রতিদিন অফিসের সামনে গ্রাহকেরা তাদের টাকা ফেরত বা উত্তোলনের জন্য ভিড় করে। কিন্তু এনজিও মালিক শহীদুল ইসলাম ও কর্মীরা ধরাছোঁয়ার বাইরে থাকায় তাঁরা তাদের জমানতের টাকা ফেরত না পেয়ে হতাশা গ্রাহকরা। 

এ বিষয়ে বিনোদপুরের গ্রাহকগন জমানো টাকা ফেরত দিচ্ছেনা বলে কান্না ভেঙে পড়েন। আবার কেউ চিকিৎসা ও মেয়ের বিয়ে নিয়ে হিমশিম খাচ্ছে ইত্যাদি। 

এ ব্যাপারে গ্রাহকরা বিনোদপুর ইউনিয়ন পরিষদে অভিযোগ করেন কিন্তু প্রতিনিয়ত বিচার শালিস হচ্ছে মালিক ১ বছর সময় নিয়ে কেটে পড়েছে পরবর্তীতে তাদের সাথে আর কোন যোগাযোগ পাওয়া যাচ্ছে না বলে জানান ইউনিয়ন চেয়ারম্যান। 

গরীব দুঃখী গ্রাহকরা অকালে জীবন যাপন করছেন তাই তারা  সাহায্য সহযোগিতা চাই উপজেলা প্রশাসন ও এনজিও ফোরাম সমবায়ের কাছে এবং যারা এনজিওর সাথে জড়িত তাদের খুঁজে বের করে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করেন গ্রাহকরা।

মন্তব্য করুন