চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত: ১ এপ্রিল, ২০২৪, ০৩:০৪ পিএম

অনলাইন সংস্করণ

চুয়াডাঙ্গায় ঈদ উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা

ছবি সংগৃহীত

আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতর যথাযোগ্য মর্যাদা ও আনন্দঘন পরিবেশে উদযাপন উপলক্ষে চুয়াডাঙ্গায় প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার বেলা ১১ টায় চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমার সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয় এ সভা। সভায় জানানো হয়, চুয়াডাঙ্গায় ঈদ-উল-ফিতরের প্রধান জামাত পৌর ঈদগা ময়দানে প্রথম জামাত সকাল সাড়ে ৭টায় এবং দ্বিতীয় জামাত সকাল সাড়ে ট৮ায় অনুষ্ঠিত হবে। চুয়াডাঙ্গা জেলা মডেল মসজিদে সকাল পৌনে আটটায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

এছাড়া চুয়াডাঙ্গা পৌরসভার ব্যবস্থাপনায় ও ওয়ার্ড কাউন্সিলরদের তত্ত্বাবধানে প্রতিটি ওয়ার্ডে পৃথক ঈদের জামাত অনুষ্ঠিত হবে। ঈদের দিন সকল সরকারি, আধাসরকারি, সায়ত্তশাসিত ও বেসরকারি ভবনে সঠিক রঙ ও মাপের জাতীয় পতাকা উত্তোলন করতে হবে। পৌর এলাকায় গুরুত্বপূর্ণ স্থান ও সড়কদ্বীপ জাতীয় পতাকা ও ঈদমোবারক খচিত পতাকা দ্বারা সজ্জিত করা হবে। সড়কে ঈদে ঘরে ফেরা মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে ঈদের তিন দিন আগে থেকে সড়কে সংস্কার শেষ করতে হবে এবং মার্কেট এলাকার নিরাপত্তারক্ষায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের টহল কার্যক্রম বৃদ্ধি করবে। ঈদের দিন সকল সরকারি হাসপাতাল, কারাগার, এতিমখানা, শিশু পরিবারসমূহে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে।

এছাড়া এবার ঈদের ছুটি লম্বা হওয়ার কারনে শহরে যাতে চুরি ডাকাতি সংঘটিত না হয় সে ব্যাপারে পুলিশ বাহনীকে সজাগ থাকার আহ্বান জানানো হয়। সড়কে বেপরোয়া ভাবে মোটরসইকেল চালানো রোধে জেলা পুলিশের পক্ষ থেকে ১৫ সদস্য বিশিষ্ট স্পেশাল টিম মাঠে থাকবে বলে জানানো হয় পুলিশ বিভাগের পক্ষ থেকে।    

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাজমুল হামিদ রেজা, অতিরিক্ত জেলা প্রশাসক (স্থানীয় সরকার বিভাগ) শারমিন আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) নাজিম উদ্দীন আল আজাদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা বৃন্দ সহ সরকারী-বেসরকারী বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।  

মন্তব্য করুন