জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: ২৬ এপ্রিল, ২০২৪, ০৭:২০ পিএম

অনলাইন সংস্করণ

জামালপুরে বৃষ্টির জন্য কাঁদলেন সব শ্রেণীর মানুষ

ছবি: রূপালী বাংলাদেশ

তীব্র তাপপ্রবাহ, অনাবৃষ্টি থেকে মুক্তি ও বৃষ্টি প্রার্থনায় জামালপুরে সালাতুল ইসতিসকার নামাজ শেষে বৃষ্টির জন্য কাঁদলেন শিশু বৃদ্ধসহ সব শ্রেণীর মানুষ। শুক্রবার বাদ জুমআ পৗর এলাকার কাচারিপাড়া বটতলা ঈদগাহ ময়দানে এ নামাজ অনুষ্ঠিত হয়।
নামাজ শেষে তীব্র তাপপ্রবাহ থেকে রক্ষা ও বৃষ্টি প্রার্থনায় বিশেষ দোয়া পরিচালনা করেন কাচারিপাড়া জামে মসজিদের খতিব মাওলানা মো. নজরুল ইসলাম। ইসতিসকার নামাজে সহস্রাধিক মুসল্লির সমাগম ঘটে। এ সময় বৃষ্টির জন্য কান্নায় ভেঙে পড়েন উপস্থিত মুসল্লিরা।
মুসল্লিরা জানান, জামালপুরসহ সারাদেশে প্রচণ্ড তাপদাহে মানুষ আজ খুব ক্লান্ত হয়ে পড়েছে। দিনের বেলা ঘর থেকে বাইরে বের হওয়া যেন এখন দুঃসাধ্য বিষয়। তাপমাত্রা বৃদ্ধিতে মানুষের কর্মক্ষমতা হ্রাস পাচ্ছে এবং মাঠে ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে। সে জন্য মহান আল্লাহর কাছে কান্নাকাটি করে নিজের গুনাহের ক্ষমা ও বৃষ্টি চেয়ে দোয়া প্রার্থনা করতে এসেছি।

নামাজের ইমাম মাওলানা নজরুল ইসলাম জানান, বর্তমানে অনাবৃষ্টির কারণে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। মাঠে ফসলের ক্ষতি হচ্ছে। গাছপালা জীর্ণ হয়ে যাচ্ছে। এই গরমে শুধু মানুষ নয় জীবজন্তু ও পশুপাখির ব্যাপক কষ্ট হচ্ছে।  এসবই মহান আল্লাহর গজব। এমন গজব থেকে রক্ষা পেতে মহান আল্লাহর নিকট আশ্রয় চাইতে হয়। তাই জামালপুরবাসীও মহান আল্লাহর কাছে ক্ষমা প্রার্থনা করে দুই রাকাত নফল নামাজ পড়ে বৃষ্টির জন্য প্রার্থনা করেছেন।

 

মন্তব্য করুন