জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশিত: ২৮ এপ্রিল, ২০২৪, ০৬:২৫ পিএম

অনলাইন সংস্করণ

জয়পুরহাটে জামায়াত-শিবিরের ৬১ নেতাকর্মী কারাগারে

ছবি: রূপালী বাংলাদেশ

জয়পুরহাটের পাঁচবিবিতে সরকারী কাজে বাধা, নাশকতা ও মানুষ হত্যা মামলায় ৬১জন জামায়াত-শিবিরের নেতাকর্মীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। রবিবার দুপুর ২টার দিকে জয়পুরহাট চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালত-২ আদালতে হাজির হয়ে তারা জামিন আবেদন করেন। এসময় আদালতের বিচারক আব্দুল্লাহ আল মামুন তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামলার বিবরণে জানা গেছে, জামায়াতের ডাকা ৪৮ ঘন্টার হরতালে ২০১৩ সালের ৩ মার্চ সকালে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার বিভিন্ন গ্রাম থেকে জামায়াত-শিবিরের ৭ থেকে ৮ হাজার নেতাকর্মীরা পাঁচবিবি থানা ঘেরাও করে। এরপর তারা ১৪৪ ধারা ভঙ্গ করে থানায় অগ্নিসংযোগ, গুলি বর্ষণ, ককটেল বিস্ফোরণ ও ভাংচুর করে। এসময় পুলিশের সাথে তাদের গুলিবর্ষণ ও সংর্ঘষ হয়। ঘটনার সময় তাদের নাশকতায় ৬ জন মারা যায়। পরে এ ঘটনায় বাদী হয়ে পুলিশের উপ পরিদর্শক জাহিদুল ইসলাম ১৪৮ জনের নামসহ অজ্ঞাত ৭ থেকে ৮ হাজার জনকে আসামী করে মামলা করেন।

পরবর্তীতে ২০২৩ সালের ৩ আগস্ট মামলার তদন্তকারী কর্মকর্তা ২১২ জনের নামে আদালতে চার্জশিট দাখিল করেন। ওই মামলায় চার্জশিটভুক্ত ৬১ জন আদালতে জামিন নিতে গেলে বিচারক তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মন্তব্য করুন